বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বাংলাদেশে ইজিপ্ট এয়ারের জেনারেল সেলস এজেন্ট অ্যালো ঢাকা এভিয়েশন। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রতিষ্ঠাতা সৈয়দ আলী সামী অনুষ্ঠানে বলেন, ঢাকা থেকে কায়রো যেতে সাত ঘণ্টা সময় লাগবে। ঢাকা ও কায়রোর মধ্যে সরাসরি ফ্লাইট শুরুর মাধ্যমে যোগাযোগ শুরু হলে বিভিন্ন অংশীজনের মধ্যে বিশাল সুযোগের দ্বার উন্মোচিত হবে। মিসর ছাড়াও ইউরোপ ও উত্তর আমেরিকায় যাত্রীরা যেতে পারবেন।

সৈয়দ আলী সামী জানান, বর্তমানে বাংলাদেশ থেকে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করা হলেও ভবিষ্যতে এয়ারলাইনসটির পক্ষ থেকে সপ্তাহে সাত দিন ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে তাঁদের।

অনুষ্ঠান থেকে বলা হয়, মিসরের সঙ্গে বাংলাদেশের সরাসরি যোগাযোগ শুরু হবে এ উদ্যোগের মাধ্যমে। ফলে দুদেশের মধ্যে দ্বিপক্ষীয় ব্যবসা ও কার্গো পরিবহনে ইতিবাচক প্রভাব পড়বে। মিসরের বিশ্ববিদ্যালয়গুলোতে বাংলাদেশি শিক্ষার্থীরা উচ্চশিক্ষা নেওয়ার সুযোগ পাবেন এবং পর্যটকেরা মিসরের বহুমুখী পর্যটনের সুবিধা ভোগ করবেন।

অনুষ্ঠান থেকে বলা হয়, ইজিপ্ট এয়ার এয়ারলাইনসটির বর্তমানে ৬৯টি উড়োজাহাজ আছে। এয়ারলাইনসটি মধ্যপ্রাচ্য, ইউরোপ, আফ্রিকা, এশিয়া এবং আমেরিকার ৮০টির বেশি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন