ঢাবিতে ছাত্রদল আসছে না, তবু অবস্থানে ছাত্রলীগ

ছাত্রদলের নেতা-কর্মীদের প্রবেশ ঠেকাতে আজ শনিবারও ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন এলাকায় অবস্থান নিয়েছে ছাত্রলীগ। ক্যাম্পাসের মধুর ক্যানটিন, টিএসসি, কার্জন হল ও কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় আজ সকাল থেকেই তারা অবস্থান নিয়েছে। ছাত্রদলের নেতা-কর্মীদের ঠেকাতে স্টাম্প, কাঠ ও লাঠিসোঁটা প্রস্তুত রেখেছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। চলছে মোটরসাইকেলের ‘শোডাউনও’; যদিও ছাত্রদল আজ ক্যাম্পাসে ঢুকছে না বলে সংগঠনের এক নেতা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদের এক বক্তব্যের পর গত রোববার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ছাত্রদলের কয়েকজন নেতা-কর্মীর ওপর ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা করেন। গত মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে ছাত্রদলের সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিল।

আরও পড়ুন

সেখানে যাওয়ার পথে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ছাত্রদলের ওপর হামলা করে ছাত্রলীগ। পরে দোয়েল চত্বর ও ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের সামনে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।

আরও পড়ুন

সর্বশেষ গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট এলাকায় দুই পক্ষের পাল্টাপাল্টি ধাওয়া ও হামলার ঘটনা ঘটে। সুপ্রিম কোর্টের হামলার ঘটনায় আজ শনিবার দেশের সব জেলা ও মহানগর ইউনিটে বিক্ষোভ কর্মসূচি ডেকেছে ছাত্রদল। এই কর্মসূচির অংশ হিসেবে ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকতে পারে—এমন ধারণা থেকে ক্যাম্পাসের পয়েন্টে পয়েন্টে অবস্থান নিয়েছে ছাত্রলীগ। প্রস্তুত রাখা হয়েছে স্টাম্প, কাঠ ও লাঠিসোঁটাও। চলছে মোটরসাইকেলের ‘শোডাউন’। দুপুর ১২টার দিকে এই প্রতিবেদন লেখার সময়ও এ চিত্র দেখা গেছে।

তবে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আকতার হোসেন প্রথম আলোকে বলেন, আজ ক্যাম্পাসে তাঁদের কোনো কর্মসূচি নেই। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ সংগঠনের জেলা ও মহানগর ইউনিটে বিক্ষোভ হচ্ছে।