default-image

করোনাভাইরাসের টিকা পেতে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ৩১ মার্চের মধ্যে নিবন্ধন করার নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ। আজ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. এনামউজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনার টিকা গ্রহণের জন্য জরুরি ভিত্তিতে তালিকা প্রণয়নের লক্ষ্যে ৩১ মার্চের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েব পোর্টালে নিবন্ধন করতে হবে। পোর্টালে নিবন্ধন করার জন্য https://ssl.du.ac.bd/studentlogin লিংকে গিয়ে শিক্ষার্থীদের তাঁদের বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশন নম্বর দিয়ে নিবন্ধনপ্রক্রিয়া শুরু করতে হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী ইতিমধ্যে প্রাতিষ্ঠানিক ই–মেইল অ্যাকাউন্ট পেয়েছেন, তাঁরা ওই ই–মেইল অ্যাকাউন্টে লগ-ইন করবেন৷ লগ-ইন করার পর ড্যাশবোর্ড থেকে করোনার টিকার জন্য নিবন্ধন করা যাবে। নিবন্ধনের জন্য প্রয়োজনীয় অধিকাংশ তথ্যই তাঁদের প্রোফাইল থেকে চলে আসবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের পাঠানো ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যেসব শিক্ষার্থী এখনো প্রাতিষ্ঠানিক ই–মেইল অ্যাকাউন্ট সংগ্রহ করেননি, তাঁদের নিবন্ধনের জন্য প্রয়োজনীয় সব তথ্য ওয়েব পোর্টালে গিয়ে দিতে হবে। পরে শিক্ষার্থীদের দেওয়া তথ্য তাঁদের নিজ বিভাগ-ইনস্টিটিউটে যাচাইয়ের জন্য পাঠানো হবে (শুধু যাঁদের প্রাতিষ্ঠানিক ই–মেইল অ্যাকাউন্ট নেই, তাঁদের ক্ষেত্রে)। প্রাতিষ্ঠানিক ই–মেইল অ্যাকাউন্ট সংগ্রহ করার জন্য শিক্ষার্থীদের নিজ বিভাগ-ইনস্টিটিউটের ই–মেইল অ্যাডমিনের সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন