দুই ইউপিতে নির্বাচনী প্রচারে বাধার অভিযোগ তদন্তের নির্দেশ ইসির

মেহেরপুর ও নরসিংদীর দুটি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচনী প্রচারে বাধা দেওয়ার অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ওই দুই জেলার সংশ্লিষ্ট জেলা প্রশাসককে এ নির্দেশ দেওয়া হয়েছে বলে ইসি সূত্র জানিয়েছে।

ইসি সূত্র জানায়, মেহেরপুর সদর উপজেলার বরদি ইউপি নির্বাচনে আনারস প্রতীকের কার্যালয়ের পাশে নৌকা প্রতীকের পোস্টার লাগালে আনারস প্রতীকের সমর্থকেরা আল মামুন নামের একজনের মাথায় আঘাত করেন বলে ইসিকে জানিয়েছেন মেহেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। বিষয়টি তদন্ত করে প্রকৃত ঘটনা এবং দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য মেহেরপুর জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে।

নরসিংদীর মনোহরদী উপজেলার খিদিরপুর ইউপিতে আনারস প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থীকে নির্বাচনী প্রচারে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ এসেছে ইসিতে। আনারস প্রতীকের সমর্থকদের প্রাণনাশের হুমকি ও প্রচারে যেতে নিষেধ করা হচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগ তদন্ত করে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে প্রতিবেদন দিতে নরসিংদীর জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছে ইসি। একই সঙ্গে এ নির্বাচনী এলাকায় সব প্রার্থী যাতে নির্বাচনী আচরণবিধি অনুসারে প্রচার চালাতে পারেন, সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে।
১৫ জুন ওই দুটি ইউপিতে ভোট হবে।