default-image

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন কৃষি মন্ত্রণালয়ের সাবেক জ্যেষ্ঠ সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ। তিনি একসময় ঢাকার বিভাগীয় কমিশনারের দায়িত্ব পালন করেছেন।

আজ বুধবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এই পদে নিয়োগ দেন মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহকে। এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এ ছাড়া বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার (বিটিআরসি) সাবেক চেয়ারম্যান মো.জহুরুল হক দুদকের কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন।

বিজ্ঞাপন

এর আগে দুদকের দুই কমিশনার নিয়োগে নাম সুপারিশ করতে পাঁচ সদস্যের বাছাই কমিটি গঠন করে সরকার। আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে প্রধান করে করা এই কমিটির সদস্যরা ছিলেন হাইকোর্ট বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম, মহাহিসাবনিরীক্ষক ও নিয়ন্ত্রক মোহাম্মদ মুসলিম চৌধুরী, সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন এবং সাবেক মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা।

আইন অনুযায়ী, তিনজন কমিশনারের সমন্বয়ে দুদক গঠিত হয়। কমিশনারদের মেয়াদ থাকে পাঁচ বছর। তাঁদের মধ্য থেকে একজনকে চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়।

দুদকের বর্তমান চেয়ারম্যান ইকবাল মাহমুদের মেয়াদ এই মাসে শেষ হচ্ছে। একই সঙ্গে কমিশনার এফ এম আমিনুল ইসলামের মেয়াদও শেষ হচ্ছে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন