বিজ্ঞাপন
বিজ্ঞাপন

করোনা মহামারি শুরু হওয়ার পর বাড়ে আর্থিক অনটন, সঙ্গে যাতায়াতের অসুবিধা। ফলে মফস্বল থেকে চিকিৎসার জন্য দুই বছর ঢাকায় আসতে পারেনি পরিবারটি। নিয়মিত রক্ত না দেওয়ায় দুই মেয়ের শরীরে হিমোগ্লোবিন কমে ৩ গ্রামে নেমে আসে। মারাত্মক অসুস্থ হয়ে হাসপাতালে আসে ওরা।

রামিসা ও রাইসার মা মর্জিনা বেগম বলেন, ‘একটা মেয়ে অসুস্থ হলে হয়তো আমরা খরচটা কোনোরকম টানতে পারতাম। কিন্তু দুজনের চিকিৎসার খরচ বহন করা খুব কষ্টের। দিন দিন খরচ বাড়ছে, স্বামীর মুদিদোকান ছিল, সেটাও এখন বন্ধ। মেয়ে দুটোর পেট বড় হয়ে গেছে, কীভাবে ওদের চিকিৎসা চালাব?’

বাংলাদেশ থ্যালাসেমিয়া ফাউন্ডেশনে এখন নিবন্ধিত রোগীর সংখ্যা ৫,৩৩৬ জন। প্রতিষ্ঠানটি ‘জাকাত ফান্ড’-এর মাধ্যমে বছরব্যাপী ১ হাজার ১৬৬ জন থ্যালাসেমিয়া রোগীকে বিনা মূল্যে চিকিৎসা দিয়ে আসছে। রোগীরা চিকিৎসার্থে আর্থিক সাহায্য পাওয়ায় প্রতিনিয়ত ফাউন্ডেশনে নতুন রোগীর সংখ্যা বাড়ছে। যাদের চিকিৎসার জন্য প্রয়োজন প্রচুর অর্থের।

default-image

এই পরিবারটির মতো হাজারো থ্যালাসেমিয়া রোগীর চিকিৎসার ধারাবাহিকতা রক্ষা করতে প্রতিবছর জাকাত সংগ্রহ করছে থ্যালাসেমিয়া ফাউন্ডেশন।

তাই প্রিয় পাঠক, বাংলাদেশ থ্যালাসেমিয়া ফাউন্ডেশনের ‘জাকাত ফান্ডে’ আপনি আপনার জাকাত দান করে অসহায় থ্যালাসেমিয়া রোগীদের পাশে দাঁড়াতে পারেন।

১. ব্যাংক অ্যাকাউন্টের নাম: বাংলাদেশ থ্যালাসেমিয়া ফাউন্ডেশন (জাকাত ফান্ড)
অ্যাকাউন্ট নং: ১০৮১১০০০৩৭৭০৩, ডাচ বাংলা ব্যাংক, শান্তিনগর শাখা, ঢাকা।
অন্যান্য ব্যাংকে অ্যাকাউন্টের তালিকা দেখতে ভিজিট করুন: thals. org/banks

২. অনলাইনে ভিসা, মাস্টারকার্ড বা আমেরিকান এক্সপ্রেস কার্ডের মাধ্যমে দান করতে ভিজিট করুন: www. thals. org/zakat

৩. বিকাশ/নগদ/উপায় মার্চেন্ট নম্বর: ০১৭২৯২৮৪২৫৭
(মেন্যুর ‘পেমেন্ট’ অপশন ব্যবহার করে কাউন্টার নম্বরে ‘০’ দিন)
ফাউন্ডেশনের জাকাত ফান্ড সম্পর্কে আরও জানতে ভিজিট করুন: www. thals. org/zakat-for-life

দাতাগণ প্রতিষ্ঠানে গিয়েও থ্যালাসেমিয়া রোগীদের চিকিৎসার জন্য জাকাত দান করতে পারবেন। ঠিকানা: ৩০ চামেলিবাগ, শান্তিনগর, ঢাকা-১২১৭।
ফোন: ০২-৮৩৩২৪৮১,০১৭৫৫-৫৮৭৪৭৯

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন