দ্রব্যমূল্য বৃদ্ধির দায় বিএনপির ওপর চাপাচ্ছে সরকার: জোনায়েদ সাকি

জোনায়েদ সাকি
ফাইল ছবি

সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে নিজেদের ব্যর্থতার দায় বিএনপির ওপর চাপাচ্ছে বলে অভিযোগ করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।
আজ শুক্রবার বিকেলে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত সমাবেশে জোনায়েদ সাকি এ অভিযোগ করেন।

ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি ও গ্যাস, পানি, বিদ্যুতের দাম বাড়ানোর প্রক্রিয়ার বিরুদ্ধে এই সমাবেশের আয়োজন করা হয়। একই দাবিতে আগামী সোমবার সারা দেশে ডাকা আধা বেলা হরতাল কর্মসূচিতে জনসাধারণের অংশগ্রহণের ডাক দেওয়া হয় সমাবেশ থেকে।

সমাবেশে জোনায়েদ সাকি বলেন, ‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থ। তারা এখন প্রকাশ্যে তাদের ব্যর্থতার কথা স্বীকার করে দায় চাপাচ্ছে বিএনপির ওপর। এতে বোঝা যায়, সরকার আসলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে চায় না। বরং তারা নিজেরাই সিন্ডিকেট তৈরি করে জনগণের পকেট কেটে দিনদুপুরে লুটপাট চালাচ্ছে এবং লুটের পরিধি বাড়ানোর জন্য নতুন করে গ্যাসের মূল্যবৃদ্ধির পাঁয়তারা করছে।’

আগামী সোমবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ডাকা হরতাল সফলের আহ্বান জানিয়ে জোনায়েদ সাকি বলেন, এ হরতাল সফল করার মধ্য দিয়েই বর্তমান সরকারের প্রতি অনাস্থা জ্ঞাপন করতে হবে ও আরও লাগাতার কর্মসূচির মাধ্যমে সরকারের পতন নিশ্চিত করতে হবে।

গণসংহতি আন্দোলন ঢাকা জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে আয়োজিত এই সমাবেশে সংগঠনটির ঢাকা জেলা শাখার সভাপতি বাচ্চু ভূঁইয়া, কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য জুলহাসনাইন বাবু, ঢাকা মহানগরের (দক্ষিণ) আহ্বায়ক আলিফ দেওয়ান প্রমুখ বক্তব্য দেন।

সমাবেশে বক্তারা বলেন, এই সরকার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যকে এমন জায়গায় নিয়ে গেছে যে মানুষের নাভিশ্বাস উঠেছে। দুর্নীতি ও দ্রব্যের দাম নিয়ন্ত্রণের আকাঙ্ক্ষা এবং সামর্থ্য কোনোটিই সরকারের নেই দাবি করে তাঁরা আরও বলেন, সরকার ও সিন্ডিকেট কার্যত একসূত্রে গাঁথা।

সমাবেশের পর একটি মিছিল শাহবাগ, সায়েন্সল্যাব হয়ে নীলক্ষেত–কাঁটাবন সড়ক প্রদক্ষিণ করে হাতিরপুল এলাকায় গিয়ে শেষ হয় ও মানুষের কাছে হরতালের পক্ষে প্রচারণা চালানো হয়।