default-image

নির্বাচন কমিশনের (ইসি) করা মামলায় আগাম জামিন চেয়ে ফরিদপুর-৪ আসনের সাংসদ মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরীর করা আবেদনের ওপর আজ মঙ্গলবার বেলা দেড়টায় হাইকোর্টে শুনানি হবে।

আজ নিক্সন চৌধুরীর আইনজীবীর আরজির পরিপ্রেক্ষিতে বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শুনানির এই সময় নির্ধারণ করেন।

বিজ্ঞাপন

নিক্সন চৌধুরীর জামিন আবেদনটি গত রোববার হাইকোর্টে জমা দেন তাঁর আইনজীবী শাহদীন মালিক। যা আজ শুনানির জন্য কার্যতালিকায় রয়েছে।

আজ সকালে আদালতের কার্যক্রম শুরু হলে আইনজীবী শাহদীন মালিক বলেন, আবেদনটি কার্যতালিকার ৩৯৮ ক্রমিকে রয়েছে। সামনে এগিয়ে আনার আরজি জানাচ্ছি।

পরে আদালত আজ বেলা দুপুর দেড়টায় শুনানির সময় নির্ধারণ করেন।

আদালতে শাহদীন মালিকের সঙ্গে ছিলেন আইনজীবী এম মনজুর আলম।

জামিন আবেদনের শুনানি উপলক্ষে নিক্সন চৌধুরী আজ সকালে আদালত প্রাঙ্গণে আসেন।

স্বতন্ত্র সাংসদ নিক্সন চৌধুরীর বিরুদ্ধে ফরিদপুরের চরভদ্রাসন থানায় ১৫ অক্টোবর মামলা করে নির্বাচন কমিশন।

ইসির করা মামলায় নিক্সন চৌধুরীর বিরুদ্ধে ১০ অক্টোবরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আচরণবিধি লঙ্ঘন, সরকারি কর্মকর্তাদের ভয়ভীতি প্রদর্শন, গালিগালাজ ও হুমকির অভিযোগ আনা হয়।

চরভদ্রাসন থানায় করা মামলার বাদী জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম।

তিনি চরভদ্রাসনের ওই উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করেছিলেন।

মামলাটি দায়ের পর চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজনীন খানম জানিয়েছিলেন, মামলাটি তদন্তের জন্য থানার পরিদর্শক (তদন্ত) জিয়ারুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে। দ্রুততম সময়ে মামলার তদন্ত শেষ করা হবে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন