বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ‘২০২১-২০২২ অর্থবছরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) মোটর যানবাহন ক্রয়ের জন্য এই ১৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবায় ব্যয়ের জন্য এই অর্থ ফিরিয়ে দেওয়া হয়েছে।’ তিনি বলেন, প্রধানমন্ত্রী জনস্বাস্থ্যে সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন। তাই তিনি যানবাহন কেনার জন্য বরাদ্দ করা অর্থ ফিরিয়ে দিয়ে তা জনস্বাস্থ্য খাতে ব্যয়ের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

ইহসানুল করিম বলেন, করোনাকালে সাধারণ মানুসের স্বাস্থ্যসেবা নিশ্চিতের জন্য প্রধানমন্ত্রী চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের চাহিদা মেটানো, স্বাস্থ্য খাতের অবকাঠামো বৃদ্ধি, আইসিইউ বৃদ্ধি, হাসপাতালের ধারণক্ষমতা ও সক্ষমতা বৃদ্ধি এবং জনগণকে বিনা মূল্যে করোনার টিকা দেওয়াসহ নানা পদক্ষেপ গ্রহণ করেছেন।

তিনি আরও বলেন, ‘শেখ হাসিনা গণস্বাস্থ্যসেবার জন্য বিশেষ বরাদ্দ রেখেছেন। অধিকন্তু পিএমও অফিসের গাড়ি কেনার জন্য বরাদ্দকৃত অর্থ স্বাস্থ্যসেবা খাতে ব্যয় করা হবে। এতে আরও বেশি লোক উপকৃত হবে।’

প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের গাড়ি কেনার ১৫ কোটি টাকা স্বাস্থ্যসেবার কাজে দিয়ে মিতব্যয়িতার নজির স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন