নিম্নমানের খাবার পরিবেশন, ঢাবির জিয়া হলের ক্যানটিন ব্যবস্থাপককে জরিমানা

ঢাকা বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি

নিম্নমানের খাবার পরিবেশন ও অতিরিক্ত দাম নেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ক্যানটিন ব্যবস্থাপককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অভিযোগে ওই ক্যানটিন ব্যবস্থাপককে এর আগেও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছিল।

গত শুক্রবার সন্ধ্যায় ক্যানটিন ও খাবারের দোকান পরিদর্শন করেন জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ বিল্লাল হোসেন। তাঁর সঙ্গে ছিলেন হল শাখা ছাত্রলীগের সভাপতি আজহারুল ইসলাম ও সাধারণ সম্পাদক হাসিবুল হোসেন। এ সময় ক্যানটিন ব্যবস্থাপক মো. শাহাবুদ্দীনকে জরিমানা করেন প্রাধ্যক্ষ৷

হলের একাধিক আবাসিক শিক্ষার্থী জানান, ক্যানটিনে রান্নার সময় নিম্নমানের তেল ব্যবহার, শিক্ষার্থীদের নিম্নমানের খাবার পরিবেশন ও খাবারের দাম বেশি রাখার অভিযোগে মো. শাহাবুদ্দীনকে জরিমানা করেছেন প্রাধ্যক্ষ। ভবিষ্যতে এমন কাজ আর না করতে প্রাধ্যক্ষ তাঁকে সতর্ক করেছেন।

হল শাখা ছাত্রলীগের সভাপতি আজহারুল ইসলাম প্রথম আলোকে বলেন, নিম্নমানের খাবার পরিবেশনের বিষয়ে আমরা শিক্ষার্থীদের কাছ থেকে অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে হল প্রাধ্যক্ষকে সঙ্গে নিয়ে আমরা ক্যানটিন ও খাবারের দোকান পরিদর্শনে যাই। ক্যানটিনে বেশ কিছু সমস্যা দেখা গেছে।

এ বিষয়ে মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ মোহাম্মদ বিল্লাল হোসেন প্রথম আলোকে বলেন, পরিদর্শনে গিয়ে ক্যানটিনে বেশ কিছু অসঙ্গতি দেখতে পেয়েছি। এ জন্য ক্যানটিন ব্যবস্থাপককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাঁকে এর আগেও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছিল। শিক্ষার্থীদের খাবারের মানোন্নয়নে হল প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের পদক্ষেপ চলমান থাকবে।