default-image

ছয় দিনের ব্যবধানে আবারও পদ্মা সেতুর স্প্যান বসানো হচ্ছে। আগামীকাল শুক্রবার সেতুর ২ ও ৩ নম্বর পিয়ারের ওপর স্প্যানটি বসানো হবে। এ নিয়ে ৪১টির মধ্যে ৩৬টি স্প্যান বসানোর কাজ শেষ হবে। এই স্প্যানটি বসলে পদ্মা সেতুর ৫,৪০০ মিটার অংশ দৃশ্যমান হবে।

পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী দেওয়ান মোহাম্মদ আবদুল কাদের আজ বৃহস্পতিবার প্রথম আলোকে বলেন, আবহাওয়া অনুকূল থাকলে কাল দুপুরের মধ্যে মাওয়া প্রান্তে ১৫০ মিটার দৈর্ঘ্যের স্প্যান বসানো হবে। এ জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

করোনা ভাইরাস, বন্যা ও নদী ভাঙনের জন্য ১০ জুনের পর পদ্মা সেতুর স্প্যান বসানো হয়নি। তবে অক্টোবর মাসে চারটি স্প্যান বসানো হয়েছে। সবশেষ ৩৫ তম স্প্যানটি বসেছে গত ৩১ অক্টোবর। ৩৬তম স্প্যান বসানোর পর ৬ দশমিক ১৫ মিটার দৈর্ঘ্য সেতুর ৭৫০ মিটার অংশে পাঁচটি স্প্যান বসানো হবে।

জানা গেছে, চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যে বাকি স্প্যানগুলো বসানো হবে। প্রকল্প সূত্রে জানা গেছে, ১১ নভেম্বর ৯ ও ১০ নম্বর পিয়ারের ওপর ৩৭তম স্প্যান, ১৬ নভেম্বর ১ ও ২ নম্বর পিয়ারের ওপর ৩৮তম স্প্যান, ২৩ নভেম্বর ১০ ও ১১ নম্বর পিয়ারের ওপর ৩৯তম স্প্যান, ২ ডিসেম্বর ১১ ও ১২ নম্বর পিয়ারের ওপর ৪০তম স্প্যান এবং ১০ ডিসেম্বর ১২ ও ১৩ নম্বর পিয়ারের ওপর ৪১তম স্প্যান বসানো হবে।

মন্তব্য পড়ুন 0