default-image

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান ওরফে মালেক ও তাঁর স্ত্রী নিলা রহমান।

জামিন চেয়ে তাঁদের করা পৃথক আবেদনের শুনানি নিয়ে আজ রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ পাঁচ সপ্তাহের জন্য তাঁদের জামিন দেন।

১৮ মার্চ বরিশালে দুদকের সমন্বিত কার্যালয়ে দুদকের উপপরিচালক আলী আকবর তাঁদের বিরুদ্ধে মামলা দুটি করেন। এই মামলায় মেয়র ও তাঁর স্ত্রী আজ আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে আগাম জামিনের আবেদন করেন।

আদালতে মেয়র ও তাঁর স্ত্রীর পক্ষে শুনানি করেন আইনজীবী শেখ আওসাফুর রহমান। দুদকের পক্ষে আইনজীবী এ কে এম ফজলুল হক এবং রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক শুনানিতে ছিলেন।

আইনজীবী শেখ আওসাফুর রহমান প্রথম আলোকে বলেন, দুই মামলায় মেয়র এবং এক মামলায় তাঁর স্ত্রীকে পাঁচ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

দুই মামলার একটিতে মেয়র হাবিবুর রহমান ও তাঁর স্ত্রী নিলা রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ৩৬ কোটি ৩৪ লাখ ৭ হাজার ৯৩২ টাকার সম্পদ থাকার অভিযোগ আনা হয়। আরেক মামলায় মেয়র হাবিবুর রহমান ও পিরোজপুর পৌরসভার কাউন্সিলর আবদুস সালাম ওরফে বাতেনসহ পৌরসভার ২৭ জন কর্মকর্তার বিরুদ্ধে পৌরসভার একটি নিয়োগে অবৈধভাবে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ আনা হয়।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন