default-image

গত দুদিনে ঢাকা মহানগর পুলিশ(ডিএমপি) সহ সারাদেশে ৫৭৩ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। আজ সোমবার পর্যন্ত এ নিয়ে সারাদেশে পুলিশ বাহিনীতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে নয় হাজার ১১৭ জন।

পুলিশ সদর দপ্তর সূত্র জানায়, করোনায় আক্রান্ত নয় হাজার ১১৭ জনের মধ্যে ডিএমপির সদস্য আছেন দুই হাজার ১২০ জন। গতকাল রোববার পুলিশ বাহিনীতে আক্রান্তের সংখ্যা ছিল আট হাজার ৮৪৮ জন। গতকাল পর্যন্ত সারাদেশে নয় হাজার ৩৭৫ জন পুলিশ সদস্য কোয়ারেন্টিনে (সঙ্গ নিরোধ) ছিলেন। এখন পর্যন্ত তিন হাজার ৪৫০ জন পুলিশ সদস্য আইসোলেশনে (বিচ্ছিন্নকরণ) আছেন। গতকাল পর্যন্ত পাঁচ হাজার ৪৩৫ জন পুলিশ সদস্য সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত পুলিশ বাহিনীতে যে ৩১ সদস্য মারা গেছেন, তাদের মধ্যে ডিএমপিরই ১২ জন।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-গণমাধ্যম ও জনসংযোগ) সোহেল রানা আজ প্রথম আলোকে বলেন, পুলিশ মানুষের সুরক্ষায় কাজ করে। তাই তারা আক্রান্ত হওয়ার ভয় করছেন না। এ জন্য পুলিশের দায়িত্ব থেমে যাবে না। দেশের মানুষের জন্য পুলিশ সদস্যরা জীবন উৎসর্গ করছেন। করোনাকালীন অভিজ্ঞতা কাজে লাগিয়ে ও পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে পুলিশ মানুষকে সর্বোচ্চ সেবা দিয়ে যাবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0