ফি দিলে পাওয়া যাবে বিমানের হজ ফ্লাইটের কেবিনের আসন

বিমান
প্রতীকী ছবি

চলতি বছরে হজযাত্রীদের জন্য হজ ফ্লাইটে কেবিন সুবিধার ব্যবস্থা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। কেবিনে সামনের সারির আসনের ভাড়া নির্ধারণ করেছে রাষ্ট্রীয় শতভাগ মালিকানাধীন এয়ারলাইনস সংস্থাটি।

আজ সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে বিমান।
বিজ্ঞপ্তিতে বলা হয়, হজযাত্রীদের মধ্যে বিমানের বিশেষ হজ ফ্লাইটগুলোর সামনের কেবিনের আসনগুলো নিয়ে আগ্রহ ও চাহিদা পরিলক্ষিত হয়েছে। এর পরিপ্রেক্ষিতে এসব সীমিতসংখ্যক আসন যাত্রীরা নির্ধারিত ফি দিয়ে যাত্রাপথে ব্যবহার করতে পারবেন।

বিমান জানিয়েছে, হজ ফ্লাইটে কেবিনের আসনের ভাড়া বাংলাদেশ থেকে শুধু যাওয়ার ক্ষেত্রে জনপ্রতি ১৫০ মার্কিন ডলার এবং সৌদি আরব যাওয়া ও দেশে আসার ক্ষেত্রে (একসঙ্গে) ২৫০ মার্কিন ডলার। তবে সৌদি আরব থেকে শুধু দেশে আসার জন্য ৭০০ সৌদি রিয়াল ভাড়া বাবদ দিতে হবে।

বিমান আরও জানায়, যাত্রীরা শুধু সম্মুখ কেবিনে আসন পাবেন। সেবার ক্ষেত্রে কোনো পার্থক্য থাকবে না। এই সুযোগ কেবল বিশেষ হজ ফ্লাইটগুলোর জন্য প্রযোজ্য।

বলাকায় বিমানের প্রধান কার্যালয়ের সেলস অফিস, মতিঝিল ডিস্ট্রিক্ট সেলস অফিস, আশকোনা হজ ক্যাম্পের বিমান সেলস অফিস, বিমান কলসেন্টার এবং সৌদি আরবের জেদ্দা, মদিনা ও মক্কায় অবস্থিত বিমান অফিস থেকে হজ ফ্লাইটের কেবিন আসন বুকিং দেওয়া যাবে। এর জন্য +৮৮–০২–৪৮৯৬৩৭১৫, +৮৮–০২–৪৮৯৬৩৭২৫, +৮৮–০১৭৭৭৭৬০৩৭০, ০১৭৭৭৭১৫৭৪০, +৮৮–০২–২২৩৩৮১২৪৪, +৮৮–০১৭৭৭৭৬০৩৭২—নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছে বিমান।