দেশের অন্যতম বাণিজ্যিক প্রতিষ্ঠান মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের (এমজিআই) ব্র্যান্ড ফ্রেশ টিস্যুর উদ্যোগে কয়েক বছর ধরে দেশে ব্রেস্ট ক্যানসার বিষয়ে সচেতনতা তৈরির জন্য কাজ করা হচ্ছে। ব্রেস্ট ক্যানসার সচেতনতায় রাজধানীতে পিংক ইলুমিনেশন, দেশজুড়ে স্ক্রিনিং ও কনসালটেন্সির সুযোগসংবলিত ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন, বিভিন্ন সচেতনতামূলক বিজ্ঞাপন চিত্র বা কনটেন্ট নির্মাণসহ নানা কার্যক্রমের মাধ্যমে প্রতিষ্ঠানটি ইতিমধ্যে যথেষ্ট সুনামও অর্জন করেছে।

দেশজুড়ে সচেতনতার বার্তা ছড়িয়ে দিতে ফ্রেশ টিস্যুর উদ্যোগে আবারও শুরু হতে যাচ্ছে ব্রেস্ট ক্যানসার সচেতনতামূলক ক্যাম্পেইন ‘ফ্রেশ বাংলাদেশ’। নানা সচেতনতামূলক কার্যক্রমের পাশাপাশি এই ক্যাম্পেইনের অংশ হিসেবে ফ্রি ব্রেস্ট স্ক্রিনিংয়ের সুযোগসংবলিত ভ্রাম্যমাণ ক্লিনিক ঘুরবে টেকনাফ থেকে তেঁতুলিয়া।অনলাইন রেজিস্ট্রেশন সম্পন্ন করার পরে যে কেউ নির্দিষ্ট পয়েন্টে উপস্থিত হয়ে বিনা মূল্যে ব্রেস্ট স্ক্রিনিং করতে পারবেন। ফ্রেশ টিস্যুর আয়োজনে ‘ফ্রেশ বাংলাদেশ’ শীর্ষক এই মেডিকেল ক্যাম্প বিনা মূল্যে ব্রেস্ট স্ক্রিনিংয়ের সুযোগ প্রদান করলেও কোনো ওষুধ বা চিকিৎসা পরামর্শ তথা কোনোরূপ ব্যবস্থাপত্র প্রদান করবে না।

রেজিস্ট্রেশন নিয়ম

এই ক্যাম্পেইনের অধীন বিনা মূল্যে ব্রেস্ট স্ক্রিনিংয়ের জন্য রেজিস্ট্রেশন করতে ‘ফ্রেশ বাংলাদেশ’–এর ওয়েবসাইটে গিয়ে ‘রেজিস্ট্রেশন’ বাটনে ক্লিক করুন। প্রদত্ত ফর্মে প্রয়োজনীয় তথ্য দিন এবং সর্বশেষে ‘রেজিস্ট্রেশন সম্পন্ন করুন’ বাটনে ক্লিক করুন। কিছুক্ষণের মধ্যে আপনার মোবাইলে রেজিস্ট্রেশন সম্পন্ন হওয়ার নিশ্চিতকরণ মেসেজ পেয়ে যাবেন। রেজিস্ট্রেশন ফরম পেতে ঠিকানায় ক্লিক করুন।

প্রসঙ্গত, এমজিআই বাংলাদেশের অন্যতম বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান। ভোগ্যপণ্য, সিমেন্ট, কেমিক্যালস, রিয়েল এস্টেট, বিমা, সিকিউরিটিজ, ইউটিলিটিসহ নানা সেক্টরের কার্যক্রমের মাধ্যমে প্রতিষ্ঠানটি ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও বৈদেশিক বাণিজ্যের মাধ্যমে দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় ভূমিকা রেখে চলেছে।

২০২০-২১ অর্থবছরে দেশের শীর্ষ আমদানিকারক প্রতিষ্ঠান এমজিআই তার বাণিজ্যিক কার্যক্রমের পাশাপাশি নিয়মিতভাবে নানা সামাজিক ও মানবিক কাজেও সম্পৃক্ত রয়েছে।

ফ্রেশ টিস্যু এমজিআইয়ের অতি পরিচিত ও জনপ্রিয় একটি ব্র্যান্ড। ফ্রেশ টিস্যুর উদ্যোগে কয়েক বছর ধরে দেশে ব্রেস্ট ক্যানসার সচেতনতাবিষয়ক নানা কার্যক্রম পরিচালিত হচ্ছে। ব্রেস্ট ক্যানসার সচেতনতায় ফ্রেশ টিস্যুর এবারের উদ্যোগ দেশব্যাপী ব্রেস্ট ক্যানসার সচেতনতামূলক ক্যাম্পেইন—‘ফ্রেশ বাংলাদেশ’।