বনানী মাঠে স্বাধীনতা বইমেলা

রাজধানীর বনানী এলাকার রাজউক মাঠে প্রথমবারের মতো গতকাল বইমেলার আয়োজন করা হয়। এ উপলক্ষে গতকাল বই অনুরাগীদের আগমনে মুখরিত হলো রাজধানীর বনানী রাজউক মাঠ। বিকেলে হাঁটতে আসা নাগরিকেরাও জড়ো হয়েছিলেন এ বইমেলায়। ঘুরতে ঘুরতে সংগ্রহ করেছেন নিজের মনকে টেনে নেয় এমন বইটি।
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে যৌথভাবে সপ্তাহব্যাপী এ বইমেলার আয়োজন করেছে জ্ঞান ও সৃজনশীল পুস্তক প্রকাশনা সমিতি এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ গুলশান বিভাগ। মেলার উদ্বোধন করেন সংসদ সদস্য এ কে এম রহমত উল্লাহ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কালের কণ্ঠ সম্পাদক ও কথাশিল্পী ইমদাদুল হক মিলন। সভাপতিত্ব করেন জ্ঞান ও সৃজনশীল পুস্তক প্রকাশনা সমিতির সভাপতি মাজহারুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন মেলার অন্যতম আয়োজক ডিএমপির গুলশান বিভাগের ডিসি ও লেখক মোশতাক আহমেদ। ধন্যবাদ জ্ঞাপন করেন সমিতির নির্বাহী পরিচালক কামরুল হাসান শায়ক।
মেলায় অংশ নিচ্ছে জ্ঞান ও সৃজনশীল পুস্তক প্রকাশনা সমিতির সদস্যভুক্ত ৫০টি প্রকাশনা সংস্থা। বইপ্রেমীদের কাছে মেলার প্রথম দিনেই বিশেষ আগ্রহের সৃষ্টি হয়েছে। মেলায় ২৫ শতাংশ ছাড়ে বই কেনার সুযোগ পাবেন ক্রেতারা।
মেলা চলবে ৩১ মার্চ পর্যন্ত। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলার বেচাকেনা চলবে। মেলামঞ্চে প্রতিদিন বিকেলে থাকবে সাংস্কৃতিক আয়োজন। থাকছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাহিত্যবিষয়ক আলোচনা।