default-image

বিএনপির নেতারা নিজেদের দলকে চাঙা রাখতে যখন যা খুশি, তাই বলে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, তারা (বিএনপি) আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়েছে। তাই একটি দায়িত্বশীল বিরোধী দল হিসেবে ব্যর্থতার দায়ে তাদের ‘টপ টু বটম’ পদত্যাগ করা উচিত।

শেরে বাংলা এ কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার সকালে তাঁর সমাধিতে আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, শেরে বাংলা এ কে ফজলুল হকের রাজনীতির মূলমন্ত্র ছিল সাধারণ মানুষের ভাগ্যের উন্নয়ন করা। তিনি অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ছিলেন।

বিজ্ঞাপন

সেতুমন্ত্রী বলেন, ক্ষমতায় গেলে অনেকেই জনগণের ভাগ্যের উন্নয়নের জন্য কাজ করেন না। তবে শেরে বাংলা ও বঙ্গবন্ধু ছিলেন ব্যতিক্রম। তাঁদের পথ অনুসরণ করেই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একই কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এখন সাধারণ মানুষের ভাগ্যের উন্নয়নে দিনরাত্রি পরিশ্রম করে যাচ্ছেন।

ওবায়দুল কাদের বলেন, পৃথিবীব্যাপী যে করোনা মহামারি চলছে, তা বাংলাদেশেও আঘাত হেনেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসম সাহসী নেতৃত্বে পরিস্থিতি মোকাবিলা করে যাচ্ছে বাংলাদেশ।

করোনার এই দিনে ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তোলার আহ্বান জানানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, দলমত-নির্বিশেষে সবাইকে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে হবে।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, তাদের কাছে এখন কোনো ইস্যু নেই। তাদের রাজনীতি হচ্ছে সরকারবিরোধিতার নামে অন্ধ সমালোচনা করা।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন