বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রীর স্ত্রী বুলা আহম্মেদের ইন্তেকাল

বুলা আহম্মেদ
ছবি: সংগৃহীত

বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের সহধর্মিণী বুলা আহম্মেদ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

আজ রোববার সকালে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বুলা আহম্মেদ। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর।

বুলা আহম্মেদ বাংলাদেশ মহিলা পরিষদের শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক ছিলেন। তিনি প্রখ্যাত কথাসাহিত্যিক শওকত ওসমানের পুত্রবধূ।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রয়াত বুলা আহম্মেদ মহিলা পরিষদের নেত্রী হিসেবে নারীর ক্ষমতায়ন, সমাজকল্যাণ, শিক্ষাব্যবস্থার উন্নয়নসহ বিভিন্ন জাতীয় সমাজ গঠনমূলক কাজে অবদান রাখেন।

বুলা আহম্মেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বুলা আহম্মেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। তিনি শোকবার্তায় বুলা আহম্মেদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন। তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।