বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার আজ রোববার রেজিস্ট্রি ডাকযোগে তথ্য ও সম্প্রচারসচিব এবং কোয়াবের সমন্বয় কমিটির আহ্বায়ক বরাবর ওই নোটিশ পাঠান। নোটিশে ক্লিন ফিড (বিজ্ঞাপনবিহীন) ছাড়া কোনো বিদেশি চ্যানেল সম্প্রচার করা হলে বাংলাদেশের সব টিভি চ্যানেলেও ক্লিন ফিড সম্প্রচার করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বিজ্ঞাপনসহ অনুষ্ঠান প্রচার করে, এমন বিদেশি চ্যানেলের সম্প্রচার বাংলাদেশে বন্ধ রয়েছে। ১ অক্টোবর থেকে বাংলাদেশে ওই চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ রেখেছেন কেব্‌ল অপারেটররা। এর তিন দিনের মাথায় আজ ওই আইনি নোটিশ পাঠানো হলো।
এতে বলা হয়, ‘নোটিশের মাধ্যমে অনুরোধ জানাচ্ছি যে, নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে নোটিশ প্রাপক বাংলাদেশে সব বিদেশি চ্যানেল পুনরায় সম্প্রচারের ব্যবস্থা গ্রহণ করবেন।’

একই সঙ্গে ক্লিন ফিড (বিজ্ঞাপনবিহীন) ছাড়া কোনো বিদেশি চ্যানেল সম্প্রচার করা হলে বাংলাদেশের সব টিভি চ্যানেলের ক্লিন ফিড সম্প্রচার করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে লিখিতভাবে নোটিশদাতাকে অবহিত করতে বলা হয়েছে। অন্যথায় প্রচলিত আইন অনুসারে নোটিশদাতা রিট দায়েরসহ প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেবেন বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন