ভারতের প্রজাতন্ত্র দিবস প্যারেডে প্রথমবারের মতো অংশগ্রহণ করে বাংলাদেশের সেনা, নৌ ও বিমানবাহিনীর সমন্বিত কন্টিনজেন্ট
ভারতের প্রজাতন্ত্র দিবস প্যারেডে প্রথমবারের মতো অংশগ্রহণ করে বাংলাদেশের সেনা, নৌ ও বিমানবাহিনীর সমন্বিত কন্টিনজেন্টছবি: আইএসপিআর

বাংলাদেশের সেনা, নৌ ও বিমানবাহিনীর একটি সমন্বিত কন্টিনজেন্ট (মার্চিং ব্যান্ডসহ) ভারতের প্রজাতন্ত্র দিবস প্যারেডে অংশগ্রহণ করেছে। আজ মঙ্গলবার নয়াদিল্লিতে এই প্যারেড অনুষ্ঠিত হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিব বর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতীয় হাইকমিশনের আমন্ত্রণে বাংলাদেশে প্রথমবারের মতো এই প্যারেডে অংশগ্রহণ করে।

আইএসপিআর জানায়, সেনা, নৌ ও বিমানবাহিনীর সমন্বয়ে গঠিত বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্যারেড কন্টিনজেন্টের নেতৃত্বে ছিলেন লেফটেন্যান্ট কর্নেল আবু মো. শাহনুর শাওন। কন্টিনজেন্টটি আজ সকাল সাড়ে ১০টার পর নয়াদিল্লির রাজপথে আয়োজিত ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস প্যারেডের সম্মানিত প্রধান অতিথিকে সালাম প্রদর্শন করে।

বিজ্ঞাপন

এই সমন্বিত কন্টিনজেন্টের ৩০ জানুয়ারি বাংলাদেশে ফেরার কথা রয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে আইএসপিআর বলেছে, কুচকাওয়াজে অংশগ্রহণ বাংলাদেশ ও ভারতের সশস্ত্র বাহিনীসহ সব রাষ্ট্রীয় পর্যায়ে পারস্পরিক সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখবে বলে সবাই আশাবাদী।

default-image
default-image
বিজ্ঞাপন
default-image
default-image
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন