default-image

ভারতের সেনাবাহিনীর প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে পাঁচ দিনের সফরে আজ বৃহস্পতিবার সকালে ঢাকায় এসেছেন।

ঢাকায় ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদের আমন্ত্রণে ভারতের সেনাবাহিনীর প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে ঢাকা সফর করছেন। ভারতীয় সেনাপ্রধানের সঙ্গে তাঁর স্ত্রী বীণা নরভানে ও দুই সদস্যের একটি প্রতিনিধিদল আছে।

ভারতীয় সেনাপ্রধান ঢাকায় এসেই ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে যান। শিখা অনির্বাণের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের শ্রদ্ধা জানান তিনি।

বিজ্ঞাপন
default-image

ভারতীয় হাইকমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতীয় সেনাপ্রধান বাংলাদেশের সেনা, নৌ ও ভারপ্রাপ্ত বিমানবাহিনীর প্রধান এবং বাংলাদেশ সেনাবাহিনীর অন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। তিনি বিভিন্ন সামরিক ঘাঁটি পরিদর্শন করবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভারতীয় সেনাপ্রধান জাতিসংঘের শান্তির সমর্থনে অপারেশন সম্পর্কিত সেমিনারে তাঁর অভিজ্ঞতা বিনিময় করবেন। তিনি যৌথ সামরিক অনুশীলন—শান্তির অগ্রসেনার সমাপনী অনুশীলন, হার্ডওয়্যার প্রদর্শনী ও সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

ভারতীয় সেনাপ্রধানের এই সফর দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করবে বলে ভারতীয় হাইকমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন