ভ্রাম্যমাণ আদালতে দণ্ডিত ইরফান সেলিমের জামিন

ইরফান সেলিম
ফাইল ছবি

ভ্রাম্যমাণ আদালতে দণ্ডিত ইরফান সেলিম জামিন পেয়েছেন। ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ভাস্কর দেবনাথ আজ মঙ্গলবার তাঁর জামিন মঞ্জুর করেন। তবে আরও মামলা থাকায় তিনি আপাতত মুক্তি পাচ্ছেন না।

ইরফান সেলিমের আইনজীবী প্রাণ নাথ প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, পৃথক দুটি অভিযোগে ভ্রাম্যমাণ আদালত ইরফান সেলিমকে সাজা দিয়েছিলেন। সেই মামলায় জামিন মঞ্জুর করেন জেলা ম্যাজিস্ট্রেট আদালত।

এদিকে মাদক ও অস্ত্র মামলায় ইরফান সেলিমকে অব্যাহতি দিয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আজ চূড়ান্ত প্রতিবেদন জমা দিয়েছে পুলিশ। এই তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপকমিশনার (ডিসি) মো. জাফর হোসেন।

নৌবাহিনীর একজন কর্মকর্তাকে মারধরের মামলায় সাংসদ হাজি সেলিমের ছেলে ইরফান সেলিম জামিন পাননি। জামিন মেলেনি চকবাজার থানার অস্ত্র ও মাদক মামলাতেও। তিনি এখন কারাগারে।

অস্ত্র ও মাদক মামলায় ইরফান সেলিমের বিরুদ্ধে দেওয়া চূড়ান্ত প্রতিবেদন প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আজ মঙ্গলবার র‍্যাবের র‍্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, ‘আমরা অভিযান পরিচালনা করেছি।

অভিযানে যেসব জিনিস পেয়েছি, এর ভিত্তিতে মামলা করেছি। তদন্ত করে পুলিশ যা পেয়েছে, তার ভিত্তিতে প্রতিবেদন জমা দিয়েছে। এখন এটা আদালতের বিচার্য।

আদালতের বিচার্য বিষয় নিয়ে আর কথা বলতে চাচ্ছি না।’