মধ্যপ্রাচ্যগামীদের জন্য বিমানের ভাড়া কমল

মধ্যপ্রাচ্যগামী পাঁচটি গন্তব্যে ফ্লাইটের টিকেটের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। ১৬ জানুয়ারি থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। সৌদি আরবের জেদ্দা, রিয়াদ, দাম্মাম ও সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও আবুধাবির নতুন টিকিটের জন্য সর্বোচ্চ ভাড়া নির্ধারণ করে দেওয়া হয়েছে। তবে তা আসন খালি থাকা সাপেক্ষে।
আজ মঙ্গলবার বিমান বাংলাদেশ এয়ারলাইনস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, ঢাকা-জেদ্দা গন্তব্যে ইকোনমি ক্লাসের প্রতি টিকেটের একমুখী সর্বোচ্চ ভাড়া বর্তমানে ট্যাক্সসহ ৭২ হাজার ৪৫৫ টাকা। এটি কমিয়ে ট্যাক্সসহ ৬৪ হাজার ৮২০ টাকা নির্ধারণ করা হয়েছে। ঢাকা থেকে রিয়াদ ও দাম্মাম গন্তব্যে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া বর্তমানে ট্যাক্সসহ ৭০ হাজার ৭৫৮ টাকা, যা কমিয়ে ট্যাক্সসহ ৬৩ হাজার ১২৩ টাকা করা হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকারের স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা-দুবাই গন্তব্যে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া বর্তমানে ট্যাক্সসহ ৭৫ হাজার ৫০৮ টাকা থেকে কমিয়ে ট্যাক্সসহ ৬২ হাজার ৭৮৪ টাকা নির্ধারণ করা হয়েছে। ঢাকা-আবুধাবী গন্তব্যে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া বর্তমানে ট্যাক্সসহ ৬৭ হাজার ২৫ টাকা থেকে কমিয়ে ট্যাক্সসহ ৫৮ হাজার ৫৪২ টাকা নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুন

বিমান জানিয়েছে, যাত্রীরা বিমানের যেকোনো সেলস অফিস, বলাকাস্থ প্রধান কার্যালয়ের সেলস সেন্টার (২৪/৭): মুঠোফোন নম্বর: ০১৭৭৭৭১৫৬৩০-৩১, ফোন: +৮৮-০২-৮৯০১৬০০, এক্সটেনশন: ২১৩৫/২১৩৬, বিমান কল সেন্টার: ০১৯৯০৯৯৭৯৯৭ এবং বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে টিকেট কিনতে পারবেন।

মাস দুয়েক আগে মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্যে উড়োজাহাজের ভাড়া লাগামহীনভাবে বাড়ানো হয়েছে। ভাড়া কমানোর দাবিতে সংবাদ সম্মেলন করার পাশাপাশি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে চিঠি দিয়েছিল অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্সি অব বাংলাদেশ (আটাব)।

গত ৭ ডিসেম্বর সংবাদ সম্মেলনে আটাবের পক্ষ থেকে বলা হয়, আরব আমিরাতের দুবাই বা আবুধাবি পর্যন্ত টিকিট ছিল ৪০ হাজার টাকা, এখন তা ৮৭ হাজার। সৌদি আরবের টিকিট ছিল ৪২ হাজার, এখন ৭৫ হাজার। এ অতিরিক্ত ভাড়া বহন করে যথাসময়ে কর্মস্থলে যাওয়া অভিবাসীদের জন্য প্রায় অসম্ভব ও কষ্টসাধ্য।

এখন সেই ভাড়া কিছুটা কমাল বাংলাদেশের রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান পরিবহন সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

আরও পড়ুন