মনোনয়নপত্র জমা দিতে বাধা, মাদারীপুরে ইউপি নির্বাচন স্থগিত করল ইসি

মনোনয়নপত্র জমা দিতে বাধা দেওয়ায় মাদারীপুরের কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। বাধা দেওয়ার বিষয়টি তদন্ত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য মাদারীপুরের জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দিয়েছে ইসি।

আজ মঙ্গলবার ইসির জনসংযোগ বিভাগের পরিচালক এস এম আসাদুজ্জামানের স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগামী ১৫ জুন এই ইউপিতে ভোট গ্রহণের কথা ছিল। আজ ছিল মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পূর্ব এনায়েতনগর ইউপি নির্বাচনে নিয়ামুল আকন নামের এক চেয়ারম্যান পদপ্রার্থী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে গেলে একদল লোক তাঁকে বাধা দেয়। বিষয়টি রিটার্নিং কর্মকর্তার নজরে আনা হলে তিনি মনোনয়নপত্র গ্রহণের উদ্যোগ নেন। এ সময় দুষ্কৃতকারীরা রিটার্নিং কর্মকর্তার ওপরও আক্রমণ করে।

বিষয়টি নির্বাচন কমিশনকে জানানো হলে কমিশন এই ইউপির নির্বাচন স্থগিত ঘোষণা করে বিষয়টি তদন্তের নির্দেশ দেয়। তদন্তে কারও বিরুদ্ধে দায়িত্বপালনে অবহেলার প্রমাণ পাওয়া গেলে তাঁর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।