মাথা পিষে গেল বেপরোয়া বাস

মোহাম্মদ নাজমুল হাসান ফুয়াদ। ছবি: ফেসবুক থেকে নেওয়া
মোহাম্মদ নাজমুল হাসান ফুয়াদ। ছবি: ফেসবুক থেকে নেওয়া

রাজধানীর দক্ষিণ খান এলাকায় বাসা থেকে মোটরসাইকেলে করে অফিসে যাচ্ছিলেন মোহাম্মদ নাজমুল হাসান ফুয়াদ (৩৫)। বিমানবন্দর চত্বর ছেড়ে আসার পরপরই বিআরটিসির একটি যাত্রীবাহী বাস তাঁকে বহনকারী পাঠাও সার্ভিসের মোটরসাইকেলটিকে পেছন থেকে ধাক্কা দেয়। প্রচণ্ড ধাক্কায় রাস্তায় ছিটকে পড়েন ফুয়াদ ও মোটরসাইকেলচালক মফিজুল ইসলাম (২৫)। তাঁদের ধাক্কা দেওয়ার পরও বেপরোয়া বাসটি থামেনি। উল্টো ফুয়াদের মাথার ওপর বাসের সামনের চাকা তুলে দেন এর চালক আজিজুল হক ওরফে সোহাগ। চাকায় পিষ্ট হয়ে ফুয়াদের মাথা ফেটে যায়। ঘটনাস্থলে প্রাণ হারান তিনি।

আজ বুধবার সকাল সাড়ে নয়টার দিকে বিমানবন্দর গোল চত্বর থেকে ২০০ গজ দক্ষিণে মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে। নিহত নাজমুল হাসান ফুয়াদ তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ সেবা খাতের কোম্পানি এডিএন টেলিকমের রেভিনিউ অ্যাসুরেন্স বিভাগের সিনিয়র অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

দুর্ঘটনায় আহত হয়েছেন পাঠাওয়ের চালক মফিজুল ইসলাম। ঘটনাস্থল থেকে বিআরটিসির বাস ও চালক সোহাগকে আটক করা হয়েছে বলে জানান বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) মো. শরিফ হোসেন। তিনি প্রথম আলোকে বলেন, ফুয়াদের অফিস মহাখালী এলাকায়। আজ সকাল নয়টা ২০ মিনিটে দক্ষিণ খানের বাসা থেকে রাইড শেয়ারিং কোম্পানি পাঠাওয়ের একটি মোটরসাইকেলে অফিসে যাওয়ার সময় এ দুর্ঘটনায় পড়েন তিনি।

এসআই শরীফ জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়ার জন্য ফুয়াদের পরিবারের সদস্যদের থানায় আসতে বলা হয়েছে।