মামলা বাতিল চেয়ে নাজমুল হুদার আবেদনের ওপর আদেশ কাল

হাইকোর্ট
ফাইল ছবি

দুদকের করা একটি মামলা বাতিল চেয়ে বিএনপির সাবেক নেতা ও মন্ত্রী নাজমুল হুদার আবেদনের ওপর আগামীকাল মঙ্গলবার আদেশের জন্য দিন রেখেছেন হাইকোর্ট। মিথ্যা তথ্য দিয়ে মামলা করার অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলাটি করা হয়েছিল।

বাতিল আবেদনের ওপর শুনানি নিয়ে আজ সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ আদেশের এ দিন ধার্য করেন।

আদালতে আবেদনের পক্ষে নাজমুল হুদা নিজে শুনানি করেন, সঙ্গে ছিলেন আইনজীবী আশানুর রহমান। দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন শুনানিতে ছিলেন।

ঘুষ দাবির অভিযোগ তুলে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর মামলা করেছিলেন নাজমুল হুদা। তবে তাঁর অভিযোগের সত্যতা না পাওয়ায় এস কে সিনহাকে মামলা থেকে অব্যাহতির আরজি জানায় দুদক। ২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারি এস কে সিনহাকে মামলা থেকে অব্যাহতি দিয়ে আদেশ দেন আদালত।

এরপর মিথ্যা তথ্য দিয়ে মামলা করার অভিযোগে নাজমুল হুদার বিরুদ্ধে ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে মামলা করে দুদক। এ মামলার তদন্ত শেষে গত বছরের ১১ নভেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। এই মামলায় গত ৬ এপ্রিল নাজমুল হুদার বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৯-এর বিচারক। অভিযোগ গঠনের বিরুদ্ধে ও মামলাটি বাতিল চেয়ে গত মাসে হাইকোর্টে আবেদন করেন নাজমুল হুদা।