মিরসরাইয়ে র‍্যাবের ওপর হামলার মামলায় ৫ আসামি রিমান্ডে

চট্টগ্রামের মিরসরাইয়ে ‘ডাকাত ডাকাত’ বলে র‍্যাব সদস্যদের ওপর হামলার ঘটনায় করা মামলায় গ্রেপ্তার পাঁচ আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ খান শুনানি শেষে এই আদেশ দেন।

পাঁচ আসামি হলেন শাফায়েত হোসেন, সাইদুর রহমান, আনোয়ার হোসেন, মিনহাজুল ইসলাম ও মো. ফরহাদ।

চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক জাকের হোসাইন মাহমুদ প্রথম আলোকে বলেন, র‍্যাবের ওপর হামলা, অস্ত্র উদ্ধার ও মাদকের পৃথক তিন মামলায় পাঁচ আসামিকে জিজ্ঞাসাবাদ করতে সাত দিন করে রিমান্ডের আবেদন করে জোরারগঞ্জ থানার পুলিশ। শুনানি শেষে আদালত তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

চট্টগ্রামের বারইয়ারহাট ও ফেনীর ছাগলনাইয়ার ঘোপাল ইউনিয়ন পাশাপাশি। গত বুধবার ফেনীর ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন ভুঁইয়ার কাছ থেকে মাদক উদ্ধারে অভিযানে গিয়ে হামলার শিকার হন র‍্যাবের সদস্যরা। তানভীর ওই এলাকার মাদকসহ নানা অপরাধে জড়িত, এমন অভিযোগ পেয়ে অভিযান চালায় র‌্যাব।

গুরুতর আহত তিন র‌্যাব সদস্যকে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় র‍্যাব বাদী হয়ে গত শুক্রবার মিরসরাইয়ের জোরারগঞ্জ থানায় হামলা, অস্ত্র ও মাদক উদ্ধারের ঘটনায় পৃথক তিনটি মামলা করেছে। তিন মামলার মধ্যে দুটিতে (হামলা ও মাদক) তানভীরকে আসামি করা হয়। ঘটনার পর থেকে তিনি পলাতক। গত রোববার রাতে তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়।