default-image

মুজিব বর্ষকে কেন্দ্র করে প্রথম আলোর প্রিন্ট ও অনলাইন সংস্করণে প্রকাশিত বিশেষ নিবন্ধ, সাহিত্যকর্ম, ছবি ও বিশেষ প্রতিবেদনের একটি সংকলন তথ্যমন্ত্রী হাছান মাহমুদের কাছে হস্তান্তর করা হয়েছে। একই সংকলনের আরেকটি কপি দেওয়া হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটিকেও।

বিজ্ঞাপন

গতকাল রোববার রাতে রাজধানীর মিন্টো রোডে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের সরকারি বাসভবনে গিয়ে তাঁর হাতে সংকলনটি তুলে দেন প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক সাজ্জাদ শরিফ ও উপসম্পাদক লাজ্জাত এনাব মহছি। প্রথম আলোয় প্রকাশিত বিশেষ লেখাগুলো বাঁধাই করা কপি পেয়ে তথ্যমন্ত্রী সন্তোষ প্রকাশ করেন এবং প্রথম আলো কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

এর আগে গতকাল দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরীর হাতে সংকলনের কপি তুলে দেন প্রথম আলোর প্রশাসন বিভাগের প্রধান উৎপল কুমার চক্রবর্তী ও ব্যবস্থাপক এ বি এম খায়রুল কবীর। সেগুনবাগিচায় কমিটির কার্যালয়ে এ সময় উপস্থিত ছিলেন কমিটির প্রধান মিডিয়া কর্মকর্তা নাসরীন জাহান, উপপ্রধান তথ্য কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি মুজিব বর্ষ উপলক্ষে প্রকাশিত বিশেষ প্রকাশনার কপি সংরক্ষণের উদ্যোগ নিয়েছে। এ জন্য কমিটির পক্ষ থেকে প্রথম আলোর কাছে চিঠি পাঠিয়ে এসব প্রকাশনার কপি চাওয়া হয়েছে। চিঠি পাওয়ার পর প্রথম আলো ২০২০ সালের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত প্রকাশিত বিশেষ ক্রোড়পত্র ও নিবন্ধগুলো বাঁধাই করে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কাছে হস্তান্তর করেছে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন