যশোরে নারীদের তত্ত্বাবধানে নারীদের জন্য কোয়ারেন্টিন কেন্দ্র চালু

কোয়ারেন্টিন
প্রতীকী ছবি

যশোরের বেনাপোল দিয়ে ভারত থেকে ফেরা নারীদের জন্য নারীদের তত্ত্বাবধানে নতুন একটি কোয়ারেন্টিন কেন্দ্র চালু করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার কেন্দ্রটি চালু করা হয়। সেখানে বর্তমানে ১০ নারী কোয়ারেন্টিনে আছেন।

খুলনায় কোয়ারেন্টিনে থাকা অবস্থায় ভারতফেরত তরুণী ধর্ষণের ঘটনায় বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এ কেন্দ্র চালু করা হয়েছে বলে জানায় যশোর জেলা প্রশাসন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ৪ মে ভারত থেকে ফিরে এক তরুণী খুলনা নগরীর পিটিআই ট্রেনিং সেন্টারের দ্বিতীয় তলার মহিলা হোস্টেলে ১৪ দিনের কোয়ারেন্টিনে ছিলেন। ১৪ মে রাত সাড়ে ১২টার দিকে দায়িত্বরত পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মোখলেছুর রহমান তাঁকে ধর্ষণ করেন বলে অভিযোগ করেন ওই তরুণী। এরপর ওই তরুণী ১৭ মে খুলনা সদর থানায় মোখলেছুর রহমানের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেন। এমন ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে, সে জন্য যশোর জেলা প্রশাসন নারীদের তত্ত্বাবধানে কোয়ারেন্টিন কেন্দ্রটি চালু করেছে। যশোরের বেসরকারি উন্নয়ন সংস্থা জয়তী সোসাইটি থেকে কেন্দ্রটি রক্ষণাবেক্ষণ করা হচ্ছে। কেন্দ্রের ভেতরে পুরুষ প্রবেশ নিষিদ্ধ।

যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, খুলনায় কোয়ারেন্টিনে থাকা তরুণী ধর্ষণের অভিযোগের পর বিশেষ সতর্কতাব্যবস্থা নেওয়া হয়েছে। ভারত থেকে ফেরা একক নারীদের (সিঙ্গেল লেডি) জন্য জয়তী সোসাইটির বিশেষ কোয়ারেন্টিন কেন্দ্র খোলা হয়েছে। সেখানে নিরাপত্তা নিশ্চিত করা ছাড়া সবকিছুই নারীদের তত্ত্বাবধানে চলছে।