যেখানেই সিটি বাস, এখন সেখানেই হাফ পাস

চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে দেশের সব শহরে গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া কার্যকরের ঘোষণা দেওয়া হয়
ছবি: প্রথম আলো

ঢাকার পর চট্টগ্রামসহ সব শহরে গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া কার্যকরের ঘোষণা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। আজ রোববার সকালে চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সমিতির কেন্দ্রীয় মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।

১১ ডিসেম্বর থেকে সারা দেশে এ সিদ্ধান্ত কার্যকর হবে। তবে সরকারি ছুটির দিন ও শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির দিন ব্যতীত এ নিয়ম চলবে। সকাল সাতটা থেকে রাত আটটা পর্যন্ত শিক্ষার্থীরা এ সুবিধা পাবেন।

এনায়েত উল্লাহ বলেন, শিক্ষার্থীদের ইউনিফর্ম ও পরিচয়পত্র প্রদর্শন করতে হবে। যেসব শহরে সিটি সার্ভিস চালু আছে, সেখানে এটা কার্যকর হবে। উপজেলা বা দূরপাল্লার রুটে এ নিয়ম চলবে না। তিনি শিক্ষার্থীদের এবার শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ জানান।

ফাইল ছবি: প্রথম আলো
আরও পড়ুন

এর আগে গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ পাসের দাবি মেনে নিয়ে গত মঙ্গলবার পরিবহনমালিকেরা কয়েকটি শর্ত জুড়ে দেন। তাঁরা বলেন, শিক্ষার্থীদের হাফ পাস শুধু ঢাকা শহরের জন্য প্রযোজ্য হবে; ঢাকার বাইরে নয়। আজ বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি কেন্দ্রীয় মহাসচিব চট্টগ্রামসহ সারা দেশে হাফ পাস কার্যকরের ঘোষণা দেন।

আজকের সংবাদ সম্মেলনে সমিতির সহসভাপতি কফিল উদ্দিন আহমেদ, পরিবহননেতা বেলায়েত হোসেন, মৃণাল চৌধুরী, মো. মুছা প্রমুখ উপস্থিত ছিলেন।