রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

রাজশাহীতে দূরপাল্লার বাস চলাচলের প্রথম দিনেই দুই বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। একই সঙ্গে আহত হয়েছেন ১২ জন। আজ সোমবার বেলা পৌনে একটার দিকে রাজশাহী নগরের কাটাখালীর পৌরসভার নিকটবর্তী চৌদ্দপাই এলাকার ধান গবেষণা ইনস্টিটিউটের সামনে এ ঘটনা ঘটে।

নিহতের নাম রবিউল আউয়াল (৩২) বাঘাগামী এক পরিবহনের চালক। তিনি ঘটনাস্থলেই মারা যান। আহত ১২ জনকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত ব্যক্তিদের হাসপাতালের ৮ ও ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। আহত ব্যক্তিরা ওই দুই বাস ও অটোরিকশার যাত্রী ছিলেন। তাঁদের নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী, ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা গেছে, সকালে ঢাকা থেকে একটি বাস যাত্রী নিয়ে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসে। অপর দিকে রাজশাহী থেকে বাঘার উদ্দেশে দুপুরে ছেড়ে যায় একটি বাসটি। বেলা পৌনে একটা দিকে নগরের চৌদ্দপাই এলাকায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুই মাসের সামনের অংশ দুমড়েমুচড়ে গেছে। ঘটনার সময় পাশ দিয়ে যাওয়া একটি অটোরিকশা ধাক্কা খেয়ে নিচে পড়ে যায়। অটোরিকশার যাত্রীও এতে আহত হন। পরে ঘটনাস্থল থেকে একজনের লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ঘটনাস্থল থেকে পুলিশ ১২ জনকে আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক জাকির হোসেন বলেন, ঘটনাস্থল থেকে একজনকে নিহত অবস্থায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ছাড়া ১২ জনকে আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁর ধারণা, দুটি বাসই বেপরোয়া গতিতে চলছিল। কাটাখালীর চৌদ্দপাই এলাকায় ধান গবেষণা ইনস্টিটিউটের কাছাকাছি এলে তীব্র গতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে এ ঘটনা ঘটতে পারে। আবার বাস দুটি পাশ দিয়ে যাওয়া অটোরিকশাকে বাঁচাতে গিয়েও দুর্ঘটনা ঘটতে পারে।

নগরের মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান বলেন, দুর্ঘটনায় ঘটনাস্থল থেকে এক বাসচালকের লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুর্ঘটনা আইনে মামলা করবে।