default-image

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাষ্ট্রচিন্তা নামের একটি সংগঠনের সমন্বয়ক দিদারুল ইসলাম ভূঁইয়াকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।
জামিন চেয়ে তাঁর করা আবেদনের শুনানি নিয়ে আজ সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

ওই মামলায় নিম্ন আদালতে জামিন চেয়ে গত ৯ আগস্ট বিফল হন দিদারুল। এরপর গত মাসে হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন তিনি। আজ এই আবেদনের ওপর শুনানি হয়।

আদালতে জামিন আবেদনকারীর পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী হাসনাত কাইয়ূম, জ্যোতির্ময় বড়ুয়া ও কাজী জাহেদ ইকবাল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন।

বিজ্ঞাপন

পরে আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া প্রথম আলোকে বলেন, হাইকোর্ট রুল দিয়ে দিদারুলকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন। ফলে দিদারুল ইসলামের কারা মুক্তিতে আইনগত বাধা নেই।

এর আগে গত ৫ মে দিদারুল ইসলাম ভূঁইয়াকে সন্ধ্যার দিকে নিজ বাসা থেকে নিয়ে যাওয়া হয়। জনগণের মধ্যে বিভ্রান্তি, অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে সেদিন প্রবাসী সাংবাদিক ও কার্টুনিস্টসহ ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে রমনা থানায় ওই মামলাটি করে র‌্যাব। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি বিচারাধীন।

মন্তব্য পড়ুন 0