‘রোজিনাকে বন্দী মানে মুক্ত গণমাধ্যমকে প্রশ্নবিদ্ধ করা’

একজন সাহসী সাংবাদিক রোজিনা ইসলামের সঙ্গে যা ঘটেছে, তা দেশের মানুষের কাছে আজ লজ্জার। সবাই স্বাস্থ্য বিভাগকে ধিক্কার জানাচ্ছে। সরকারের আমলারা তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাঁকে কারাগারে আটকা রাখার চেষ্টা করে যাচ্ছেন।

সাহসী সাংবাদিক রোজিনাকে কারাগারে বন্দী করা মানে মুক্ত গণমাধ্যমকে প্রশ্নবিদ্ধ করা। আমরা রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি চাই। একই সঙ্গে সাংবাদিক রোজিনাকে যাঁরা হেনস্তা করেছেন, তাঁদের বিচার এবং মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানানো হয়।

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি, হেনস্তাকারীদের বিচার ও তাঁর বিরুদ্ধে করা মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়ে মাদারীপুরের কালকিনিতে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন। শুক্রবার বিকেলে কালকিনি উপজেলা রিপোর্টার্স ইউনিটির ব্যানারে ওই মানববন্ধনে স্থানীয় সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি–পেশার মানুষ অংশ নেন।

বক্তব্য দেন কালকিনি উপজেলার সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মাহমুদুল হাসান, উপজেলা রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাতা আহ্বায়ক এইচ এম মিলন, সাংবাদিক মো. জাফরুল হাসান, নাসিরউদ্দিন লিটন ফকির, ম ম হারুণ অর রশিদ, আবির হাসান, আতিকুর রহমান প্রমুখ। এ ছাড়া স্থানীয় পত্রিকার গণমাধ্যমকর্মী আশরাফুর রহমান, মাসুদ আহম্মেদ, সৈয়দ শামীম, মহিউদ্দিন বাবু, সৈয়দ রাকিবুল ইসলা, রমিজ আল হাসান প্রমুখ।