র‍্যাবের নতুন অতিরিক্ত মহাপরিচালক হলেন কর্নেল কামরুল

র‌্যাবের নতুন অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) হিসেবে দায়িত্বভার নিলেন কর্নেল মো. কামরুল হাসান। আজ সোমবার তিনি দায়িত্ব গ্রহণ করেন। র‌্যাব সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব জানায়, কর্নেল মো. কামরুল হাসান ৩৫তম বিএমএ লং কোর্সের সঙ্গে বাংলাদেশ সেনাবাহিনীর সাঁজোয়া কোরে কমিশন লাভ করেন। তিনি সেনাবাহিনীর বিভিন্ন ইউনিট ও সংস্থার গুরুত্বপূর্ণ পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি ২০২০ সালের ১২ জানুয়ারি কর্নেল পদে পদোন্নতি পান। কর্নেল কামরুল র‌্যাব-১১ এর অধিনায়ক হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, মো. কামরুল হাসান ‘কর্নেল’ পদবিতে আর্মড কোর সেন্টার অ্যান্ড স্কুলের প্রধান প্রশিক্ষক এবং ন্যাশনাল ডিফেন্স কলেজে আর্মড ফোর্সেস ওয়ার কোর্স (এএফডব্লিওসি) উইংয়ে ডাইরেক্টিং স্টাফ (ফ্যাকাল্টি) হিসেবে দায়িত্ব পালন করেন। আগে তিনি একটি সাঁজোয়া ইউনিটের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন ছাড়াও সশস্ত্র বাহিনী বিভাগের স্টাফ অফিসার (গ্রেড-২), সাঁজোয়া ব্রিগেডের ব্রিগেড মেজর ও বাংলাদেশ মিলিটারি একাডেমির প্লাটুন কমান্ডার (প্রশিক্ষক) হিসেবে নিযুক্ত ছিলেন।

তিনি বাংলাদেশ সেনাবাহিনীর একজন চৌকস অফিসার হিসেবে ২০০৬ সালে মিলিটারি অবজারভার এবং ২০১৮ সালে ব্যানব্যাট-২, দক্ষিণ সুদানে চিফ অপারেশনস অফিসার হিসেবে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত ছিলেন।