বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সেমিনারে অতিথি ছিলেন সাবেক শিক্ষাসচিব নজরুল ইসলাম খান, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শেখ আবদুস সালাম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মশিউর রহমান,মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য নুরুল ইসলাম। সেমিনারে লিখিত প্রবন্ধ উপস্থাপন করেন স্বাশিপের সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলম। সভাপতিত্ব করেন সাজিদুল ইসলাম।

দিবসটি উপলক্ষে রাজধানীর মিরপুরে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি ও বাংলাদেশ অধ্যক্ষ পরিষদের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় মুখ্য আলোচক অধ্যক্ষ পরিষদের সভাপতি মোহাম্মদ মাজহারুল হান্নান বলেন, শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে এবং সরকারি ও বেসরকারি শিক্ষার বৈষম্য দূর করতে শিক্ষাব্যবস্থা জাতীয়করণের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজ শিক্ষক সমিতির সভাপতি ইসহাক হোসেন।

বিশ্ব শিক্ষক দিবস-২০২১ জাতীয় উদ্‌যাপন কমিটির উদ্যোগে সন্ধ্যায় ভার্চ্যুয়াল মতবিনিময় সভা হয়। বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরাম জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে অবিলম্বে শিক্ষাব্যবস্থা জাতীয়করণের ঘোষণার দাবি জানিয়েছে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন