বিজ্ঞাপন
বিজ্ঞাপন

একটি ইংরেজি দৈনিকের যে সাংবাদিক প্রশ্নটি করেছিলেন তাঁর উদ্দেশে বেনজীর আহমেদ বলেন, ‘আপনার ব্যক্তিগত কোনো কৌতূহল থাকলে, সেটা মেটানোর ব্যবস্থা আমরা করব।’

আলোচিত বোট ক্লাব সরকারের অনুমোদন নিয়ে গড়ে উঠেছে কি না এবং পুলিশের মহাপরিদর্শক সরকারের অনুমতি নিয়ে এই ক্লাবের সভাপতির দায়িত্ব পালন করছেন কি না—বিষয়টি গত শুক্রবার সংসদের অধিবেশনে তোলেন বিএনপির সাংসদ হারুনুর রশীদ। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবি করেন তিনি।

বছরে একবার প্রশিক্ষণ

পুলিশের সব সদস্যের জন্য পদমর্যাদাভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে আইজিপি বেনজীর আহমেদ বলেন, পুলিশের প্রত্যেক সদস্যের জন্য বছরে একবার প্রশিক্ষণের আয়োজন করতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। নির্দেশনা অনুযায়ী কনস্টেবল থেকে অতিরিক্ত আইজি পর্যন্ত প্রত্যেক পুলিশ সদ‌স্যকে বছরে ন্যূনতম একবার প্রশিক্ষণ নিতে হবে।

আইজিপি বলেন, ‘এ বছর ৬০ হাজার পুলিশ সদস্যের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। আগামী বছর ২ লাখ ১২ হাজার পুলিশ সদস্যের প্রত্যেকের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা থাকবে।

কনস্টেবল থেকে অতিরিক্ত আইজি পদমর্যাদার প্রত্যেক পুলিশ সদস্যের বছরে এক সপ্তাহ প্রশিক্ষণের বিষয়টি বিবেচনায় নিয়ে প্রশিক্ষণ কোর্স প্রস্তুত করা হয়েছে। এএসপি এবং তদূর্ধ্ব কর্মকর্তাদের প্রশিক্ষণ হবে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে।

পুলিশ সদর দপ্তরে আয়োজিত এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত আইজি (এইচআরএম) মো. মাজহারুল ইসলাম। অনুষ্ঠানে বাহিনীর বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন