সাংবাদিকদের সঙ্গে বিরূপ আচরণ করলে ব্যবস্থা: ছাত্রলীগ সভাপতি

সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) কার্যালয়ে বিশ্ববিদ্যালয় প্রতিবেদকদের সঙ্গে ছাত্রলীগের এক মতবিনিময় সভা হয়
ছবি: সংগৃহীত

‘অতি উৎসাহী’ হয়ে সাংবাদিকদের সঙ্গে ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরূপ আচরণের সুযোগ নেই বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান। নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেছেন, সাংবাদিকেরা ছাত্রলীগের শত্রু নন। ছাত্রলীগের নেতা-কর্মীরা তাঁদের নিজের মতো কাজ করবেন, সাংবাদিকেরা তাঁদের কাজ করবেন। ভবিষ্যতে সাংবাদিকদের সঙ্গে যাতে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে, সে বিষয়ে শিগগিরই সাংগঠনিক নির্দেশনা দেওয়া হবে।

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ ও ছাত্রদলের পাল্টাপাল্টি ধাওয়া ও হামলার ঘটনায় অনিরাপদ পরিস্থিতি তৈরি হয়েছে। এমন পরিস্থিতিতে সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) কার্যালয়ে বিশ্ববিদ্যালয় প্রতিবেদকদের সঙ্গে ছাত্রলীগের এক মতবিনিময় সভা হয়। সেখানে ছাত্রলীগের সভাপতি সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের সময় সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

সভায় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান বলেন, ‘সাংবাদিকেরা অক্লান্ত পরিশ্রম করে তাঁদের পেশাগত দায়িত্ব পালন করেন। ছাত্রলীগ অবশ্যই সাংবাদিকদের সহযোগিতা করবেন, সাংবাদিকেরাও ছাত্রলীগকে সহযোগিতা করবেন বলে আমরা আশা করি। আমরা একে অপরের শত্রু নই। আমরা বলতে চাই, সাংবাদিকদের সঙ্গে যদি কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে থাকে, আমরা আমাদের নেতা-কর্মীদের নির্দেশনা দেব যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনা না ঘটে। কেউ যদি ব্যক্তিগতভাবে অতি উৎসাহী হয়ে এ ধরনের কোনো ঘটনা ঘটান, তাহলে অবশ্যই আমরা তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটুক, এটা আমরা কেউই চাই না। কেননা, আমরা এখানে সবাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং ভাই ভাই।’

আরও পড়ুন

মতবিনিময় সভায় ছাত্রলীগের পক্ষ থেকে আরও ছিলেন সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, কেন্দ্রীয় সহসভাপতি সাইফ বাবু, রাকিব হোসেন ও সৈয়দ আরিফ হোসেন। সভায় ডুজার পক্ষে সংগঠনের সভাপতি মামুন তুষার, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আসিফ হাওলাদার, অর্থ সম্পাদক মাহাদী হাসান প্রমুখ অংশ নেন।