সাংবাদিক পীর হাবিব মারা গেছেন

পীর হাবিবুর রহমান
ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান মারা গেছেন। আজ শনিবার বিকেল চারটার পর রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর।

জ্যেষ্ঠ সাংবাদিক পীর হাবিবের জন্ম ১৯৬৪ সালের ১৬ ফেব্রুয়ারি সুনামগঞ্জে।

বাংলাদেশ প্রতিদিনের অনলাইন সংস্করণের প্রতিবেদনে বলা হয়, গতকাল শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় পীর হাবিব স্ট্রোক (মস্তিষ্কে রক্তক্ষরণ) করলে তাঁকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। গত বছরের অক্টোবরে ভারতের একটি হাসপাতালে বোনম্যারো ট্রান্সপ্লান্টেশনের মাধ্যমে ক্যানসার মুক্ত হন তিনি।

গত ২২ জানুয়ারি পীর হাবিবের করোনা শনাক্ত হয়। পরে করোনামুক্ত হলেও কিডনি জটিলতার কারণে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন।

পীর হাবিবুর রহমানের মরদেহ আজ শনিবার তাঁর উত্তরার বাসায় নেওয়া হবে। বাদ এশা উত্তরা ৪ নম্বর সেক্টরের পার্ক মসজিদে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে। আগামীকাল রোববার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে তাঁর মরদেহ রাখা হবে। বাদ জোহর জাতীয় প্রেসক্লাবে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নেওয়া হবে। বেলা তিনটায় মরদেহ তাঁর কর্মস্থল বাংলাদেশ প্রতিদিন কার্যালয়ে নেওয়া হবে।

এরপর সোমবার দুপুর ১২টায় সুনামগঞ্জ পৌর শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে মরদেহ। বাদ জোহর সুনামগঞ্জ কেন্দ্রীয় মসজিদে এবং নিজ গ্রাম মাইজবাড়ীতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।