সাংবাদিক রোজিনার মুক্তি দাবিতে চট্টগ্রামে মানববন্ধন

অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানিয়েছেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা
ছবি: প্রথম আলো

সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলাকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক আখ্যায়িত করে অবিলম্বে তাঁকে নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানিয়েছেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা।

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে আয়োজিত মানববন্ধন ও সমাবেশ থেকে এই দাবি জানানো হয়েছে। আজ মঙ্গলবার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের ব্যানারে (সিইউজে) অনুষ্ঠিত এই কর্মসূচিতে বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সিইউজে সভাপতি মো. আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ম শামসুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সাংবাদিক নেতা শহীদ উল আলম, কবি ও সাংবাদিক ওমর কায়সার, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি নাসির উদ্দিন, সিইউজের সহসভাপতি অনিন্দ্য টিটো, ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক দীপংকর দাশ, নির্বাহী সদস্য মহরম হোসাইন, সাংবাদিক প্রীতম দাশ, সুবল বড়ুয়া প্রমুখ।

বক্তারা বলেন, যেভাবে সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্তা করা হয়েছে, তা মুক্ত গণমাধ্যম ও সাংবাদিকতার জন্য হুমকি। তাঁর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করে তাঁকে নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানান সাংবাদিকনেতারা।

সাংবাদিকনেতারা আরও বলেন, একের পর এক দুর্নীতির ঘটনা তুলে ধরার কারণে রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ের রোষানলে পড়েন। পরিকল্পিতভাবে তাঁকে ফাঁসানোর জন্য হেনস্তা করে এই মিথ্যা মামলা দেওয়া হয়েছে।

রোজিনাকে হেনস্তাকারী সচিবালয়ের সেই নারী এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে সাংবাদিকনেতারা বলেন, দুর্নীতিবাজ এসব আমলা নিজেদের কুকীর্তি ঢাকতে রোজিনাকে হেনস্তা করেছেন। ভেতর ঘাপটি মেরে বসে থাকা একদল কর্মকর্তা সরকারের সুনাম ক্ষুণ্ন করতে সাংবাদিকদের গায়ে হাত তুলছেন। তাঁদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে।