সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে চলতি বছরের স্প্রিং সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীনবরণ সোমবার ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হয়
ছবি: সংগৃহীত

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে চলতি বছরের স্প্রিং সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার ভার্চ্যুয়ালি এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ এফ এম মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন প্রথম আলোর সহযোগী সম্পাদক ও কথাসাহিত্যিক আনিসুল হক।

বিশেষ অতিথি ছিলেন সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা এ এন এম মেশকাত উদ্দীন। স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কাজী ফকরুদ্দীন আহমেদ। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, ডিন, চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও নবীন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তি অনুসারে, সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান চলতি বছরের সামার সেমিস্টারে টিউশন ফিতে ১৫ শতাংশ ও ভর্তি ফিতে ৫০ শতাংশ স্কলারশিপে ভর্তির অনুমোদন দেন। এ ছাড়া ১১টি ভিন্ন ক্যাটাগরিতে সর্বোচ্চ ১০০ শতাংশ স্কলারশিপে ভর্তির সুযোগ রয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।