default-image

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সাবেক মন্ত্রী মাহবুবুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাজধানীর বেসরকারি একটি হাসপাতালে আজ শনিবার ভোর ৫টা ২৫ মিনিটে তিনি মারা যান। প্রয়াত মাহবুবুর রহমান হাইকোর্ট বিভাগের বিচারপতি ফারাহ মাহবুবের বাবা।

মাহবুবুর রহমানের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এক শোকবাণীতে প্রধান বিচারপতি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।
মাহবুবুর রহমানের জানাজা বাদ আসর রাজধানীর বারিধারা মসজিদে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান। তিনি বলেছেন, এরপর তাঁকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

বিজ্ঞাপন

একাধিক আইনজীবীর সঙ্গে কথা বলে জানা যায়, মাহবুবুর রহমান ১৯৪০ সালের ৫ জানুয়ারি নোয়াখালীর চাটখিলের দৌলতপুর গ্রামে জন্মগ্রহণ করেন। শিক্ষাজীবন শেষে তিনি আইন পেশায় যুক্ত হন। মাহবুবুর রহমান ১৯৬২ সালের ১৪ ডিসেম্বর উচ্চ আদালতের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন।

এরশাদ সরকারের সময়ে তিনি ধর্মমন্ত্রী, স্থানীয় সরকার ও শিক্ষাসহ নয়টি মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। সপ্তম ও অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে নোয়াখালী-৩ আসনের (চাটখিল) সাংসদ হন তিনি।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন