স্বাস্থ্যগত বিষয় ও আবেদন দেখে খালেদা জিয়ার বিষয়ে সিদ্ধান্ত: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যগত অবস্থা ও তাঁর করা আবেদনে কী আছে তা দেখে তাঁর বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

আজ সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী আজ স্মরণ করিয়ে দেন, খালেদা জিয়া জামিনে নয়, ফৌজদারি কার্যবিধি অনুযায়ী মানবিক কারণে তাঁকে ছয় মাসের জন্য মুক্তি দিয়েছে সরকার।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, তাঁকে জানানো হয়েছে যে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি আবেদন করা হয়েছে। সেটি তাদের কাছে (আইন মন্ত্রণালয়ে) এখনো আসেনি।  

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানো এবং দেশে-বিদেশে চিকিৎসার সুযোগ দিতে আবেদন করেছেন তাঁর পরিবারের সদস্যরা। গত মঙ্গলবার এ সংক্রান্ত আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পরিবারের পক্ষ থেকে জমা দেওয়া হয়েছে। আবেদনে সই করেছেন খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার।

দুর্নীতির মামলায় সাজার রায়ের পর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দী হন। চলতি বছরের ২৫ মার্চ তিনি সরকারের নির্বাহী আদেশে ছয় মাসের জন্য মুক্তি পান। এই সময় তাঁর সাজা স্থগিত রেখেছে সরকার। আগামী ২৪ সেপ্টেম্বর খালেদা জিয়ার মুক্তির ছয় মাস শেষ হবে।