গাড়িচালক মালেকের বিরুদ্ধে অস্ত্র মামলার রায় ২০ সেপ্টেম্বর

গাড়িচালক আবদুল মালেক
ছবি:

স্বাস্থ্য অধিদপ্তরের বরখাস্ত গাড়িচালক আবদুল মালেকের বিরুদ্ধে করা অস্ত্র মামলায় রায় ঘোষণার জন্য ২০ সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করেন আদালত।

আজ সোমবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম রায় ঘোষণার এ তারিখ নির্ধারণ করেন। প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) সালাহউদ্দিন হাওলাদার।

সালাহউদ্দিন বলেন, এ মামলায় আজ রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানি শেষ হয়েছে। আদালত রায়ের জন্য ২০ সেপ্টেম্বর তারিখ রেখেছেন।

এ মামলায় ৬ সেপ্টেম্বর সাক্ষ্য গ্রহণ শেষ হয়। মামলায় ১৩ সাক্ষীর সবাই আদালতে সাক্ষ্য দিয়েছেন।

গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর তুরাগ এলাকা থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, পাঁচটি গুলি, জাল টাকাসহ র‍্যাবের হাতে গ্রেপ্তার হন মালেক। তাঁর বিরুদ্ধে তুরাগ থানায় অস্ত্র নিয়ন্ত্রণ আইন ও বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়।

অস্ত্র মামলায় মালেকের বিরুদ্ধে গত জানুয়ারিতে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। আদালত অভিযোগপত্র আমলে নিয়ে ১১ মার্চ অভিযোগ গঠন করেন।

মালেক স্বাস্থ্য অধিদপ্তরের পরিবহন পুলের গাড়িচালক ছিলেন।

অষ্টম শ্রেণি পাস মালেক ১৯৮২ সালে প্রথমে সাভার স্বাস্থ্য প্রকল্পের গাড়িচালক হিসেবে যোগ দেন। বছর চারেক পর তিনি অধিদপ্তরের পরিবহন পুলে যোগ দেন। গ্রেপ্তারের আগপর্যন্ত তিনি প্রেষণে স্বাস্থ্যশিক্ষা অধিদপ্তরের পরিবহন পুলের গাড়িচালক হিসেবে কর্মরত ছিলেন।

মালেককে গ্রেপ্তারের পর র‍্যাব জানায়, তাঁর স্ত্রী দুজন। প্রথম স্ত্রী নার্গিস আক্তারের নামে তুরাগ এলাকার দক্ষিণ বামনারপাড়া রমজান মার্কেটের উত্তর পাশে ৬ কাঠা জায়গার ওপর সাততলা দুটি আবাসিক ভবন আছে, এতে ফ্ল্যাট রয়েছে ২৪টি। ওই ভবনের সামনে আছে ১০ থেকে ১২ কাঠার আরেকটি প্লট। ভবনের তৃতীয় তলায় তিনি সপরিবার থাকতেন, বাকি ফ্ল্যাটগুলো ভাড়া দেওয়া। বড় মেয়ে বেবির নামে দক্ষিণ কামারপাড়ায় ১৫ কাঠার ওপর ইমন ডেইরি ফার্ম নামের গরুর খামার আছে। এর বাইরে হাতিরপুলে পৈতৃক সূত্রে পাওয়া সাড়ে ৪ কাঠার ওপর ১০ তলা ভবন নির্মাণাধীন।

আরও পড়ুন