৭ কর্মকর্তার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারে ঐক্য চান জাপার সাংসদ

জাতীয় সংসদ ভবন
ফাইল ছবি

র‍্যাবের বর্তমান-সাবেক সাত কর্মকর্তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞাকে ‘জাতীয় ইস্যু’ অভিহিত করে তা প্রত্যাহারের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে বলেছেন জাতীয় পার্টির (জাপা) সাংসদ সৈয়দ আবু হোসেন।

আজ সোমবার জাতীয় সংসদের অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে আবু হোসেন এ কথা বলেন। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে আজ বেলা ১১টায় অধিবেশন শুরু হয়। অধিবেশনে প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

আবু হোসেন বলেন, যাঁদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে, তাঁরা দক্ষ, দেশপ্রেমিক। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে যাঁরা গুজব ছড়াচ্ছেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান তিনি।

আবু হোসেন বলেন, যুক্তরাষ্ট্র কেন নিষেধাজ্ঞা দিয়েছে, তা বোধগম্য হচ্ছে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দেশ ও দশের জন্য নিবেদিতপ্রাণ হয়ে কাজ করেন। তাঁদের সবাই ধোয়া তুলসীপাতা নন। তবে যে সাতজন কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে, তাঁরা দক্ষ ও দেশপ্রেমিক।

ইস্যুটি নিয়ে অনেক গুজব ছড়ানো হচ্ছে উল্লেখ করে জাপা সাংসদ বলেন, যুক্তরাষ্ট্র ভিসা বাতিল করলে সে তথ্য প্রকাশ করে না। কিন্তু প্রতিদিনই এ নিয়ে বিদেশ থেকে কিছু মানুষ সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়াচ্ছে। দেশের কতিপয় মানুষ ওই ব্যক্তিদের হয়ে গুজব ছড়াচ্ছে।

আবু হোসেন আরও বলেন, ভারতে একে অপরের অনেক সমালোচনা করা হয়। তবে জাতীয় ইস্যুতে তাঁরা ঐক্যবদ্ধ থাকেন। সাত কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা জাতীয় ইস্যু। তাই নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। রাষ্ট্রের স্বার্থে দায়িত্বহীন না হয়ে ঐক্যবদ্ধ হতে হবে।

যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, সেই সম্পর্কের ভিত্তিতেই এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান জানান আবু হোসেন।