এবারের ওয়ার্ল্ড মার্কেটিং সামিটে বাংলাদেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী দীপু মনি, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা মসিউর রহমান, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ, গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধ্যাপক ও ওয়ার্ল্ড মার্কেটিং সামিটের গ্লোবাল অ্যাডভাইজার অধ্যাপক আবু ইউসুফ মো. আবদুল্লাহ বক্তব্য দেবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ওয়ার্ল্ড মার্কেটিং সামিট নিয়ে আবু ইউসুফ মো. আবদুল্লাহ বলেন, বিপণন (মার্কেটিং) শাস্ত্রের বিশ্বগুরু হিসেবে খ্যাত অধ্যাপক ফিলিপ কটলার ও তাঁর প্রতিষ্ঠানের উদ্যোগে ‘ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২২’ অনুষ্ঠিত হচ্ছে। ফিলিপ কটলার ২০১২ সাল থেকে সফলতার সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশে মার্কেটিং-সংক্রান্ত অনুষ্ঠান করে আসছেন। এর উদ্দেশ্য, বিশ্বব্যাপী মার্কেটিং-সংক্রান্ত ধারণা দেওয়া ও সচেতনতা গড়ে তোলা।

এর মাধ্যমে দারিদ্র্য বিমোচন, ব্যবসার প্রসার, স্বাস্থ্য ও পরিবেশের উন্নতি সাধন এবং ভোক্তা অধিকারের মাধ্যমে কীভাবে পরিবেশ বিপর্যয় থেকে বিশ্বকে রক্ষা করা যায়, এ সম্পর্কে সম্যক ধারণা পাওয়া যাবে।

এবারের সামিটে অংশ নিতে বাংলাদেশের ২০ লাখ বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীর টিকিট স্পন্সর করেছে মাইক্রোসফট, অ্যামাজন ও গুগল।