মাইক্রোসাইটে প্রকাশিত প্রতিটি ভিডিও-পডকাস্টের ওপর ভিত্তি করে ছিল একটি কুইজ। চার পর্ব মিলিয়ে কুইজে অংশ নেন প্রায় ৪০০ পাঠক-দর্শক। সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে লটারির মাধ্যমে বিজয়ী হন চারজন।

গতকাল বুধবার রাজধানীর কারওয়ান বাজারে প্রথম আলো কার্যালয়ে এ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। চার পর্বের কুইজ বিজয়ীরা হলেন শারমিন সুলতানা, ঊর্মি রহমান, এ এম হামিদুল বারী ও রিফাত সুলতানা ডালিয়া। প্রত্যেকের জন্য ছিল ‘কফি হাউজ’-এর পক্ষ থেকে বিশেষ গিফট হ্যাম্পার।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন কথাসাহিত্যিক ও প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক। এ সময় তিনি বলেন, ‘কুইজ বিজয়ী সবাইকে অভিনন্দন জানাই। বাসায় বা অফিসে আমি যখন লেখালেখি বা কাজের চাপে ক্লান্ত হয়ে পড়ি, তখন এক কাপ কফি আমাকে সতেজ ও চাঙা করে তোলে। কফি হাউজকে ধন্যবাদ এ রকম একটি আয়োজনে প্রথম আলোর সঙ্গে থাকার জন্য।’

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ‘কফি হাউজ’ ব্র্যান্ডের পক্ষে উপস্থিত ছিলেন প্রাণ-আরএফএল গ্রুপের ডিজিটাল মিডিয়া বিভাগের ব্যবস্থাপক মো. আনিসুর রহমান, সহকারী ব্যবস্থাপক হাসান হাসিবুর রহমান রিশাত ও উপসহকারী ব্যবস্থাপক সাকীফ আমজাদ আল হক।

‘আন্তর্জাতিক কফি দিবস’ উপলক্ষে পডকাস্টগুলো ১ থেকে ৮ অক্টোবর পর্যন্ত ধারাবাহিকভাবে প্রকাশিত হয় প্রথম আলো ডটকম, প্রথম আলোর ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে।