আজ শুক্রবার বিকেলে অনুষ্ঠিত সংগঠনের পঞ্চম জাতীয় সম্মেলনে এ দুজনের নাম ঘোষণা করা হয়। সভাপতি ও মহাসচিবের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রাজধানীর শাহবাগসংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানে এ মহাসম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নতুন কমিটি ঘোষণার আগে স্বাচিপের আগের কমিটির সভাপতি এম ইকবাল আর্সলান এবং মহাসচিব এম এ আজিজের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। পরে প্রধানমন্ত্রী ও সাবেক নেতাদের সঙ্গে আলোচনা করে নতুন সভাপতি হিসাবে জামাল উদ্দীন ও মহাসচিব হিসেবে কামরুল হাসানের নাম ঘোষণা করা হয়।

সভাপতি ও মহাসচিবের নাম ঘোষণা করার আগে ওবায়দুল কাদের বলেন, স্বাচিপের নতুন কমিটি হবে সম্পূর্ণ নতুন। স্বাচিপের নতুন কমিটিতে যাঁরাই দায়িত্বে আসছেন, তাঁদের প্রধানমন্ত্রী নির্বাচিত করেছেন। তিনি আরও বলেন, আজকে সভাপতি ও মহাসচিব হিসেবে দুজনের নাম ঘোষণা করা হবে। পরে আলোচনা সাপেক্ষে পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হবে।

ওবায়দুল কাদের এ সময় সম্মেলনে উপস্থিত মানুষের কাছে জানতে চান, প্রধানমন্ত্রীর যে দুজনকে নির্বাচন করেছেন, ওই নেতাদের তাঁরা সমর্থন দেবেন কি না? এতে উপস্থিত জনতা সমর্থন দেবেন বলে উচ্চস্বরে জানান।