বেসরকারি এই পলিটেকনিক ইনস্টিটিউটটি ২০১০ সালে যাত্রা শুরু করে দেশের কারিগরি শিক্ষায় ভূমিকা রেখে আসছে। এনআইইটিতে ৪ বছর মেয়াদি ৮ সেমিস্টারে কম্পিউটার, সিভিল, ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, এপারেল ম্যানুফেকচারিং, ওয়েট প্রসেসিং, ফেব্রিক ম্যানুফেকচারিং, ইয়ার্ন ম্যানুফেকচারিং, অটোমোবাইল, মেরিন, শিপ বিল্ডিং, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশন, সার্ভেয়িং, গ্রাফিক্স ডিজাইন, ইলেকট্রনিকস, আর্কিটেকচার অ্যান্ড ইন্টেরিয়র ডিজাইন টেকনোলজিতে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি চলছে।

এনআইইটি থেকে পাস করা শিক্ষার্থীরা সোনারগাঁও ইউনিভার্সিটিতে বিশেষ ছাড়ে উচ্চশিক্ষার সুযোগ পাবে। নারী শিক্ষার্থীরা মোট কোর্স ফি’র (মাসিক ও সেমিস্টার) ৫০ ভাগ প্রদান করে ভর্তি হতে পারবে। এ ছাড়া ভর্তিকৃত নারী শিক্ষার্থীদের মেধাভিত্তিক বৃত্তির সুযোগ রয়েছে।

শিক্ষার্থীদের সেমিস্টারে ক্লাস উপস্থিতি, ল্যাব প্রজেক্ট ফাইনাল পরীক্ষার ফলাফলের জিপিএ-এর ভিত্তিতে শতভাগ বৃত্তির সুবিধা ছাড়াও মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, উপজাতি, পোষ্য কোটা, সিস্টার কনসার্ন ও সহোদর বা একই পরিবারের একাধিক সদস্যের ভর্তিতে বিশেষ ছাড় রয়েছে।

এনআইইটির শিক্ষার মান উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা করছে ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপ, বাংলাদেশ সরকার, এসটিইপি, ডাইরেক্টরেট অব টেকনিক্যাল এডুকেশন, কারিগরি শিক্ষা বোর্ড, কানাডা সরকার, সুইস কন্টাক্ট ও সোনারগাঁও ইউনিভার্সিটি। এ ছাড়া এনআইইটির সকল শিক্ষার্থীদের জন্য নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও বিমা সুবিধার ব্যবস্থা রয়েছে।

যোগাযোগ

ঢাকা ক্যাম্পাস: ৬৯/ই, গ্রিনরোড, পান্থপথ, ঢাকা, ফোন: ০১৮৪১৫৫১১৬৬, ০১৯৯২০৭৭০০১, ০১৯৯২০৫৭৫৭৬, ০১৮৪১১৬১১৬১

রূপগঞ্জ ক্যাম্পাস: এনআইইটি ভবন, রূপসী, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ, ফোন: ০১৭৩১০০৬৯৮৯, ০১৯৭১২২০০৯৯, ০১৯৫৫৫২৯৭৩০, ০১৯৫৫৫২৯৭৩৯

দুপ্তারা ক্যাম্পাস: মৌলভীপাড়া, দুপ্তারা, আড়াইহাজার, নারায়ণগঞ্জ, ফোন: ০১৩২২৮৭৫৭২৭, ০১৩২২৮৭৫৭২৮, ০১৯৯২০৫৭৬৫৫

ওয়েবসাইট: www.niet.edu.bd