‘জেলায় জেলায় স্মার্ট উদ্যোক্তা’ খোঁজার আয়োজন শুরু করার ঘোষণা দিয়েছে গ্রামীণফোন
ছবি: গ্রামীণফোনের সৌজন্যে

নিজ এলাকার সমস্যার সমাধান দিতে পারবেন, এমন উদ্যোক্তা খুঁজছে মুঠোফোন অপারেটর গ্রামীণফোন। প্রতিষ্ঠানটির উদ্যোক্তা খোঁজার এই আয়োজনের নাম ‘জেলায় জেলায় স্মার্ট উদ্যোক্তা’। এ আয়োজনের মধ্য দিয়ে আঞ্চলিক পর্যায়ের সেরা ২০ উদ্যোক্তাকে পুরস্কৃত করা হবে।  

বুধবার রাজধানীর একটি হোটেলে স্মার্ট উদ্যোক্তা খোঁজার এই কার্যক্রম শুরুর ঘোষণা দেয় গ্রামীণফোন। প্রতিষ্ঠানটি বলছে, তাদের এই আয়োজন আঞ্চলিক পর্যায়ে বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা ও স্থানীয়ভাবে নানা সমস্যা সমাধানের জন্য উদ্ভাবনী উদ্যোগ গ্রহণকে উৎসাহিত করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য প্রয়োজন দক্ষ ও তরুণ উদ্যোক্তা এবং উদ্ভাবক। সে ক্ষেত্রে এ ধরনের আয়োজন সম্ভাবনাময় তরুণদের বের করে আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইয়াসির আজমান বলেন, জিপি এক্সেলারেটর কর্মসূচির আওতায় নেওয়া তাদের এ উদ্যোগের অন্যতম লক্ষ্য আঞ্চলিক প্রবৃদ্ধি বাড়ানো। তরুণ উদ্যোক্তাদের উদ্ভাবনী ‘আইডিয়া’ আঞ্চলিক প্রবৃদ্ধি নিশ্চিতে ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদী।

গ্রামীণফোন জানিয়েছে, তাদের জিপি এক্সেলারেটর প্রোগ্রাম ২০১৫ সাল থেকে স্টার্টআপ খাতে কাজ করছে। এর মাধ্যমে ৫০টি স্টার্টআপ তৈরি হয়েছে। এবার জেলায় জেলায় স্মার্ট উদ্যোক্তা খোঁজার আয়োজনে স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে সহযোগিতা করছে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড।