সকালেই পড়ুন আলোচিত ৫ খবর

শুভ সকাল। আজ ২৩ নভেম্বর, বৃহস্পতিবার। গতকাল বুধবার প্রথম আলোর অনেক আলোচিত সংবাদ হয়তো আপনার চোখ এড়িয়ে গেছে। তাই আজ দিনের শুরুতেই পড়তে পারেন দেশ-বিদেশের আলোচিত পাঁচ খবর ও বিশ্লেষণ।

সৈয়দ ইবরাহিমের কল্যাণ পার্টির নেতৃত্বে নির্বাচনে যাবে যুক্তফ্রন্ট

মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে যুক্ত ফ্রন্ট নামে নতুন জোট গঠন করে নির্বাচনে যাওয়ার ঘোষণা দিয়েছেন।


বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা বাংলাদেশ কল্যাণ পার্টির নেতৃত্বে নতুন একটি জোটের আত্মপ্রকাশ ঘটেছে আজ বুধবার। নতুন এই জোটের নাম যুক্তফ্রন্ট। আত্মপ্রকাশের দিনে দলীয় সরকারের অধীনে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছা পোষণ করেছে সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের নেতৃত্বাধীন ‘যুক্তফ্রন্ট’। সৈয়দ ইবরাহিম কল্যাণ পার্টির চেয়ারম্যান। আর নবগঠিত যুক্তফ্রন্টের সভাপতি হয়েছেন তিনি।
বিস্তারিত পড়ুন...

সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে জাতীয় পার্টি


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েছে জাতীয় পার্টি (জাপা)। দলের চেয়ারম্যান জি এম কাদেরের পক্ষে এ ঘোষণা দেন মহাসচিব মুজিবুল হক। রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে বুধবার বিকেলে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেওয়া হয়।
বিস্তারিত পড়ুন...

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল জামিন পাননি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। ঢাকার মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সাল আতিক বিন কাদের বুধবার এ আদেশ দেন।
বিস্তারিত পড়ুন...

‘১৫ বছরের বিবাহিত জীবনে স্বামীর সঙ্গে থাকতে পেরেছি মাত্র ১৬ মাস’

অধ্যাপক মেহতাব খানম
ফাইল ছবি

মনোজগৎ, ব্যক্তিজীবন, সন্তান পালন বিষয়ে এই বিভাগে প্রশ্ন পাঠাতে পারেন। আজ নির্বাচিত একটি প্রশ্নের উত্তর দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশন অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধ্যাপক মেহতাব খানম
বিস্তারিত পড়ুন...

গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব ইসরায়েলের মন্ত্রিসভায় অনুমোদন

৭ অক্টোবর থেকে গাজাকে অবরুদ্ধ করে নির্বিচার বোমা হামলা চালিয়ে আসছে ইসরায়েল। পাশাপাশি তারা গাজায় স্থল অভিযানও চালাচ্ছে
ফাইল ছবি: রয়টার্স

ফিলিস্তিনের গাজায় দেড় মাসের বেশি সময় ধরে চলা হামলা বন্ধে বড় অগ্রগতি হয়েছে। ইসরায়েলের মন্ত্রিসভা চার দিনের বেশি সময়ের যুদ্ধবিরতির একটি প্রস্তাব অনুমোদন করেছে। কাতার এ প্রস্তাবে মধ্যস্থতা করেছে। বুধবার যুদ্ধবিরতির প্রস্তাব অনুমোদনের এ খবর জানা গেছে।
বিস্তারিত পড়ুন ...

বাংলাদেশ থেকে আরও পড়ুন